স্বর্ণের বর্তমান দাম ২০২৪ ২২ ক্যারেট কত জেনে নিন

স্বর্ণের দাম প্রতিনিয়ত উঠা নামা করে থাকে। আর সে কারনে একে দেশে একে রকম দাম হয়ে থাকে। আজকে আমরা স্বর্ণের বর্তমান দাম ২০২৪ ২২ ক্যারেট দাম কত জেনে নেব। এছাড়াও পাশাপাশি বর্তমানে সৌদি আরব স্বর্ণের দাম কত রয়েছে সেটিও জেনে নেব। স্বর্ণের বর্তমান দাম জানতে হলে অবশ্যই লিখাটি আপনাকে মনোযোগ দিয়ে পড়তে হবে।

স্বর্ণ হলুদ রঙ্গের একটি ধাতব পদার্থ বা ধাতু বলা হয়। স্বর্ণ দিয়ে বিভিন্ন রকম অলংকার বানানো হয়। রাসায়নিকভাবে স্বর্ণের নাম Aurum এবং সবচেয়ে বেশি মানুষ সোনাকে গোল্ড (gold) নামে চিনে থাকে। তাহলে চলুন এবার স্বর্ণের বর্তমান দাম ২০২৪ ২২ ক্যারেট স্বর্ণের দাম কত জেনে নিন।

পোষ্ট সূচিপত্রঃ স্বর্ণের বর্তমান দাম ২০২৪ ২২ ক্যারেট

  • ভূমিকা
  • স্বর্ণের বর্তমান দাম
  • স্বর্ণের বর্তমান দাম ২০২২ বাংলাদেশ
  • স্বর্ণের বর্তমান দাম ২০২৪
  • স্বর্ণের বর্তমান দাম ২০২২
  • ২২ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম
  • স্বর্ণের বর্তমান দাম ২০২৪ বাংলাদেশ
  • স্বর্ণের বর্তমান দাম ২০২২ ২২ ক্যারেট
  • স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ
  • ২২ কেরেট স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ
  • ২১ কেরেট স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ
  • স্বর্ণের বর্তমান দাম নিয়ে শেষ কথা

ভূমিকাঃ

স্বর্ণ পৃথিবীর মানুষের কাছে একটি অতি পরিচিত ও মূল্যবান একটি সম্পদ। পৃথিবীর প্রায় সমস্ত দেশের নারীরা বা মহিলারা স্বর্ণের অলংকার বেশি পছন্দ করে থাকেন তাই তারা এই স্বর্ণকে নিজের সংগ্রহ রাখাকে আভিজাত্যের প্রতীক হিসেবে মনে করেন। বিভিন্ন কারণেই খবর মূল্যবান একটি ধাতব বস্তু। অন্য মেয়েদের অলংকার ব্যতীত দৈনন্দিন বিভিন্ন কাজে ব্যবহৃত হয়ে থাকে। বিশেষ করে স্মার্ট ফোন এবং অন্যান্য প্রযুক্তিতে স্বর্ণের ব্যবহার করা হয়ে থাকে। মোবাইল ফোনের মেমোরি কার্ড কিংবা মোবাইল ফোনে সার্কিট বোর্ডগুলোতে হলুদ রঙের যে পদার্থগুলো আমরা দেখতে পাই মূলত সেগুলো স্বর্ণ দিয়েই তৈরি করা হয়।

কেননা স্বর্ণ ভোল্টেজের স্রোতগুলির সঠিক তথ্যের সংকেত প্রেরণ করতে খুবই দ্রুত এবং কার্যকরী কাজ করে থাকে। এছাড়াও দাঁতের চিকিৎসার ক্ষেত্রেও স্বর্ণের ব্যবহার করা হয়ে থাকে। এমনকি স্বর্ণ দিয়ে ভালো মানের মুকুট তৈরি করা হয়। তাহলে চলুন আমরা এখন জেনে নেই স্বর্ণের বর্তমান দাম ২১ ক্যারেট ও ২২ ক্যারেট স্বর্ণের দাম কত।

স্বর্ণের বর্তমান দাম

স্বর্ণ মূলত তিনটি ক্যারাটে বিভক্ত। ১০ ক্যারেট, ১৪ ক্যারেট, ১৮ ক্যারেট, ২১ ক্যারেট, ২২ ক্যারেট এবং ২৪ ক্যারেট। ক্যারেট ভেদে স্বর্ণের বর্তমান দাম বিভিন্ন রকম রয়েছে। স্বর্ণ একটি অতি মূল্যবান সম্পদ হয় এর দাম প্রতিনিয়তই কমবেশি হয়ে থাকে। অনেকেই হয়তো জানেন আবার অনেকেই জানেন না যে স্বর্ণের মধ্যে সবচেয়ে ভালো হচ্ছে ২২ ক্যারেট। ২৪ ক্যারেট স্বর্ণ থাকলেও এটা অনেক নমনীয় হয়ে থাকে যা দিয়ে গহনা তৈরি করতে গেলে সহযোগী ভেঙে যেতে পারে।

তাই অধিকাংশ মানুষ ২২ ক্যারেট স্বর্ণয় কিনে থাকেন বেশি। ১৮ ক্যারেট কিংবা ২৪ ক্যারেট স্বর্ণের দামের চেয়ে তাই 22 ক্যারেট স্বর্ণের দাম সব সময় বেশি হয়ে থাকে এবং এর চাহিদা বাজারে খুব বেশি হয়ে থাকে। তাহলে চলুন এখন স্বর্ণের বর্তমান দাম গুলো জেনে নিন। বর্তমানে;

  1. ১৮ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম ৮০ (আশি) হাজার ৫৪০ (পাঁচশত চল্লিশ) টাকা।
  2. ২১ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম ৯৩ (তিরানব্বই) হাজার ৯৫০ (নয়শত পঞ্চাশ) টাকা।
  3. ২২ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম ৯৮০০০ হাজার ৪৪০ (চারশত চল্লিশ) টাকা।

স্বর্ণের বর্তমান দাম ২০২২ বাংলাদেশ

স্বর্ণের বর্তমান দাম ২০২২ বাংলাদেশ এবারে আমরা ২০২২ সালে স্বর্ণের দাম কিরকম ছিল সে সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিব। ২০২২ সালে আন্তর্জাতিক বাজারে যেখানে ১ কেজি স্বর্ণের দাম ছিল ৫২৩৪৬ ডলার যা বাংলাদেশী টাকায় ৫৫ লাখ ২২ হাজার ৫৫২ টাকা। সে অনুযায়ী স্বর্ণের বর্তমান দাম ২০২২ বাংলাদেশ এ এক গ্রাম স্বর্ণের দাম যেখানে আন্তর্জাতিক বাজারে ৫৫২২ টাকা কিন্তু বাংলাদেশে সেই একদম স্বর্ণের দাম ৬৯৭০ টাকা।

এছাড়া ২০২২ সালে অক্টোবর মাসে ১৮ ক্যারেট স্বর্ণের প্রতি গ্রামের মূল্য ছিল ৫৬২০ টাকা। ২১ ক্যারেট স্বর্ণের প্রতি গ্রামের মূল্য ছিল 6560 টাকা। ২২ ক্যারেট স্বর্ণের প্রতি গ্রামের মূল্য ৬৮৭০ টাকা। এবার আমরা স্বর্ণের বর্তমান দাম ২০২২ বাংলাদেশ প্রতি ভরি স্বর্ণের দাম কত তা জেনে নিব। ১৮ ক্যারেট প্রতি ভরি 65 হাজার 550 টাকা।

আরো পড়ুনঃ চার্জার ফ্যান প্রাইস ইন বাংলাদেশ ২০২৪

২১ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ৭৬৫১৫ টাকা। ২২ ক্যারেট স্বর্ণের প্রতি ভরির দাম ৮০ হাজার ১৩১ টাকা। আশা করি আপনি স্বর্ণের বর্তমান দাম ২০২২ বাংলাদেশ সম্পূর্ণ সঠিকভাবে জেনে গেছেন। এবারে স্বর্ণের বর্তমান দাম ২১ ক্যারেট ও ২২ ক্যারেট স্বর্ণের দাম কত জেনে নিন।

স্বর্ণের বর্তমান দাম ২০২৪

অনেকেই গুগলে সার্চ করে থাকেন কিংবা জানতে চেয়ে থাকেন স্বর্ণের বর্তমান দাম ২০২৪ সম্পর্কে।আমার এবারের এই লেখাটিতে স্বর্ণের বর্তমান দাম ২০২৪ দাম বিস্তারিত তুলে ধরব। আমরা জানি যে স্বর্ণ বিভিন্ন দামে বিভিন্নভাবে বিক্রয় হয়ে থাকে। আনাতে বিক্রি হয়ে থাকে, ভরিতে বিক্রি হয়ে থাকে, গ্রামে বিক্রি হয়ে থাকে ইত্যাদি। আমরা জানি যে ১১.৬৬ গ্রামে স্বর্ণকে এক ভরি স্বর্ণ বলা হয়।

আর এই এক ভরি স্বর্ণের দামও আমার বিভিন্ন রকম হয়ে থাকে কেননা স্বর্ণ বিভিন্ন ক্যারাটে বিভক্ত রয়েছে। দশ ক্যারেট ১৮ ক্যারেট ১৪ ক্যারেট 21 ক্যারেট এগুলো স্বর্ণের দাম যামুন একটু কম হয়ে থাকে। কিন্তু 22 ক্যারেট এবং ২৪ ক্যারেট স্বর্ণের দাম সব সময় বেশি হয়ে থাকে। তাহলে চলুন এবারে আমরা স্বর্ণের বর্তমান দাম ২০২৪ জেনে নিই। বর্তমান বাজারে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৯৮ হাজার ৪৪০ টাকার মত।

১৮ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম বর্তমানে ৮০ হাজার ৫৪০ টাকার মত। ২১ ক্যারেট এক ভরি স্বর্ণের বর্তমান দাম ৯৩৯৫৪ টাকা। এবারে স্বর্ণের বর্তমান দাম ২০২৪ আনাতে কত টাকা জেনে নিন। ২২ ক্যারেটের এক আনা স্বর্ণের দাম বর্তমানে ৬ হাজার ১৯৫ টাকার মত। ২১ ক্যারেটের এক আনা স্বর্ণের দাম বর্তমানে ৫৯১৫ টাকার মত। আঠারো ক্যারেটের এক আনা স্বর্ণের দাম বর্তমান ৫ হাজার ৭০ টাকার মতো।

স্বর্ণের বর্তমান নাম ২০২৪ এই আর্টিকেল লেখাটির মাধ্যমে বিশেষ দ্রষ্টব্য হিসেবে বলতে চাইলে স্বর্ণের দাম প্রতিনিয়ত উঠানামা করে থাকে। এই দামটি দেওয়া হলো জুন মাসের তথ্য অনুযায়ী।আপনি যদি আরো আপডেট দাম জানতে চান তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন নিচে সঙ্গে সঙ্গে জানিয়ে দেওয়ার চেষ্টা করব।

স্বর্ণের বর্তমান দাম ২০২২

স্বর্ণের বর্তমান দাম ২০২২ এবারে আমরা ২০২২ সালে স্বর্ণের দাম কিরকম ছিল সে সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিব। ২০২২ সালে আন্তর্জাতিক বাজারে যেখানে ১ কেজি স্বর্ণের দাম ছিল ৫২৩৪৬ ডলার যা বাংলাদেশী টাকায় ৫৫ লাখ ২২ হাজার ৫৫২ টাকা। সে অনুযায়ী স্বর্ণের বর্তমান দাম ২০২২ এ এক গ্রাম স্বর্ণের দাম যেখানে আন্তর্জাতিক বাজারে ৫৫২২ টাকা কিন্তু বাংলাদেশে সেই একদম স্বর্ণের দাম ৬৯৭০ টাকা। এছাড়া ২০২২ সালে অক্টোবর মাসে ১৮ ক্যারেট স্বর্ণের প্রতি গ্রামের মূল্য ছিল ৫৬২০ টাকা।

২১ ক্যারেট স্বর্ণের প্রতি গ্রামের মূল্য ছিল 6560 টাকা। ২২ ক্যারেট স্বর্ণের প্রতি গ্রামের মূল্য ৬৮৭০ টাকা। এবার আমরা স্বর্ণের বর্তমান দাম ২০২২ প্রতি ভরি স্বর্ণের দাম কত তা জেনে নিব। ১৮ ক্যারেট প্রতি ভরি 65 হাজার 550 টাকা। 21 ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ৭৬৫১৫ টাকা। ২২ ক্যারেট স্বর্ণের প্রতি ভরির দাম ৮০ হাজার ১৩১ টাকা। আশা করি আপনি স্বর্ণের বর্তমান দাম ২০২২ সম্পূর্ণ সঠিকভাবে জেনে গেছেন। এবারে স্বর্ণের বর্তমান দাম ২১ ক্যারেট ও ২২ ক্যারেট স্বর্ণের দাম কত জেনে নিন।

২২ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম

আমরা জানি যে ২২ ক্যারেট স্বর্ণ সবচেয়ে ভালো হয়ে থাকে এবং এর স্বর্ণ দিয়ে অলংকার সবচেয়ে ভালো হয়ে থাক। পৃথিবীর অধিকাংশ মানুষই ২২ ক্যারেটের স্বর্ণের অলংকার বানানোর জন্য ইচ্ছা পোষণ করে থাকে। তাই ২২ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম এখন আমি জানিয়ে দেবো। অন্যের বিশুদ্ধতার দিক থেকে 22 ক্যারেট স্বর্ণের সেরা। জানি যে স্বর্ণ একটি ধাতব পদার্থ ২২ ক্যারেট স্বর্ণ ৯১ পয়েন্ট ৬৭ শতাংশই একদম বিশুদ্ধ একটি স্বর্ণ। বাকি থাকে ৮.৩৩ শতাংশ আর এই ৮.৩৩ শতাংশ তে অন্যান্য ধাতু মেশানো হয় দশটা ইত্যাদি।

আরো পড়ুনঃ পৃথিবীর ইতিহাসে আরাল সাগরের বয়স কত

ঠিক রাখতেই অন্যান্য ধাতব পদার্থগুলো ব্যবহার করা হয়ে থাকে। তাহলে চলুন এবারে ২২ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম জেনে নিন। এক ভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম বর্তমানে 98 হাজার 440 টাকার মতো। এক আনা ২২ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম ৬১৯৫ টাকার মতো। ৪ আনা ২২ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম ২৪ হাজার ৭৮৫ টাকার মতো। এক গ্রাম ২২ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম ৮২৯০ টাকার মতো। আশা করি আপনি ২২ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম জেনে গেছেন। তাহলে এবারে স্বর্ণের বর্তমান দাম সহ ২১ ক্যারেট স্বর্ণের দাম জেনে নিন।

স্বর্ণের বর্তমান দাম ২০২৪ বাংলাদেশ

অনেকেই গুগলে সার্চ করে থাকেন কিংবা জানতে চেয়ে থাকেন স্বর্ণের বর্তমান দাম ২০২৪ বাংলাদেশ সম্পর্কে। আমার এবারের এই লেখাটিতে স্বর্ণের বর্তমান দাম ২০২৪ বাংলাদেশ নাম বিস্তারিত তুলে ধরব। আমরা জানি যে স্বর্ণ বিভিন্ন দামে বিভিন্নভাবে বিক্রয় হয়ে থাকে। আনাতে বিক্রি হয়ে থাকে, ভরিতে বিক্রি হয়ে থাকে, গ্রামে বিক্রি হয়ে থাকে ইত্যাদি। আমরা জানি যে ১১.৬৬ গ্রামে স্বর্ণকে এক ভরি স্বর্ণ বলা হয়।

আর এই এক ভরি স্বর্ণের দামও আমার বিভিন্ন রকম হয়ে থাকে কেননা স্বর্ণ বিভিন্ন ক্যারাটে বিভক্ত রয়েছে। দশ ক্যারেট ১৮ ক্যারেট ১৪ ক্যারেট ২১ ক্যারেট এগুলো স্বর্ণের দাম যামুন একটু কম হয়ে থাকে। কিন্তু 22 ক্যারেট এবং ২৪ ক্যারেট স্বর্ণের দাম সব সময় বেশি হয়ে থাকে। তাহলে চলুন এবারে আমরা স্বর্ণের বর্তমান দাম ২০২৪ বাংলাদেশ জেনে নিই। বর্তমান বাজারে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৯৮ হাজার ৪৪০ টাকার মত।

১৮ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম বর্তমানে ৮০ হাজার ৫৪০ টাকার মত। ২১ ক্যারেট এক ভরি স্বর্ণের বর্তমান দাম ৯৩৯৫৪ টাকা। এবারে স্বর্ণের বর্তমান দাম ২০২৪ বাংলাদেশ আনাতে কত টাকা জেনে নিন। ২২ ক্যারেটের এক আনা স্বর্ণের দাম বর্তমানে ৬ হাজার ১৯৫ টাকার মত। ২১ ক্যারেটের এক আনা স্বর্ণের দাম বর্তমানে ৫৯১৫ টাকার মত। আঠারো ক্যারেটের এক আনা স্বর্ণের দাম বর্তমান ৫ হাজার ৭০ টাকার মতো।

স্বর্ণের বর্তমান নাম ২০২৪ এই আর্টিকেল লেখাটির মাধ্যমে বিশেষ দ্রষ্টব্য হিসেবে বলতে চাইলে স্বর্ণের দাম প্রতিনিয়ত উঠানামা করে থাকে। এই দামটি দেওয়া হলো জুন মাসের তথ্য অনুযায়ী।আপনি যদি আরো আপডেট দাম জানতে চান তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন নিচে সঙ্গে সঙ্গে জানিয়ে দেওয়ার চেষ্টা করব।

স্বর্ণের বর্তমান দাম ২০২২ ২২ ক্যারেট

আমরা জানি যে ২২ ক্যারেট স্বর্ণ সবচেয়ে ভালো হয়ে থাকে এবং এর স্বর্ণ দিয়ে অলংকার সবচেয়ে ভালো হয়ে থাক। পৃথিবীর অধিকাংশ মানুষই ২২ ক্যারেটের স্বর্ণের অলংকার বানানোর জন্য ইচ্ছা পোষণ করে থাকে। তাই স্বর্ণের বর্তমান দাম ২০২২ ২২ ক্যারেট এখন আমি জানিয়ে দেবো। অন্যের বিশুদ্ধতার দিক থেকে 22 ক্যারেট স্বর্ণের সেরা। জানি যে স্বর্ণ একটি ধাতব পদার্থ ২২ ক্যারেট স্বর্ণ ৯১ পয়েন্ট ৬৭ শতাংশই একদম বিশুদ্ধ একটি স্বর্ণ। বাকি থাকে ৮.৩৩ শতাংশ আর এই ৮.৩৩ শতাংশ তে অন্যান্য ধাতু মেশানো হয় দশটা ইত্যাদি।

ঠিক রাখতেই অন্যান্য ধাতব পদার্থগুলো ব্যবহার করা হয়ে থাকে। তাহলে চলুন এবারে স্বর্ণের বর্তমান দাম ২০২২ ২২ ক্যারেট জেনে নিন। এক ভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম বর্তমানে 98 হাজার 440 টাকার মতো। এক আনা স্বর্ণের বর্তমান দাম ২০২২ ২২ ক্যারেট ৬১৯৫ টাকার মতো। ৪ আনা স্বর্ণের বর্তমান দাম ২০২২ ২২ ক্যারেট ২৪ হাজার ৭৮৫ টাকার মতো। এক গ্রাম স্বর্ণের বর্তমান দাম ২০২২ ২২ ক্যারেট ৮২৯০ টাকার মতো। আশা করি আপনি স্বর্ণের বর্তমান দাম ২০২২ ২২ ক্যারেট জেনে গেছেন। তাহলে এবারে স্বর্ণের বর্তমান দাম সহ ২১ ক্যারেট স্বর্ণের দাম জেনে নিন।

স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ

অনেকেই গুগলে সার্চ করে থাকেন কিংবা জানতে চেয়ে থাকেন স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ সম্পর্কে।আমার এবারের এই লেখাটিতে স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ নাম বিস্তারিত তুলে ধরব। আমরা জানি যে স্বর্ণ বিভিন্ন দামে বিভিন্নভাবে বিক্রয় হয়ে থাকে। আনাতে বিক্রি হয়ে থাকে, ভরিতে বিক্রি হয়ে থাকে, গ্রামে বিক্রি হয়ে থাকে ইত্যাদি। আমরা জানি যে ১১.৬৬ গ্রামে স্বর্ণকে এক ভরি স্বর্ণ বলা হয়।

আর এই এক ভরি স্বর্ণের দামও আমার বিভিন্ন রকম হয়ে থাকে কেননা স্বর্ণ বিভিন্ন ক্যারাটে বিভক্ত রয়েছে। দশ ক্যারেট ১৮ ক্যারেট ১৪ ক্যারেট 21 ক্যারেট এগুলো স্বর্ণের দাম যামুন একটু কম হয়ে থাকে। কিন্তু 22 ক্যারেট এবং ২৪ ক্যারেট স্বর্ণের দাম সব সময় বেশি হয়ে থাকে। তাহলে চলুন এবারে আমরা স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ জেনে নিই। বর্তমান বাজারে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৯৮ হাজার ৪৪০ টাকার মত।

১৮ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম বর্তমানে ৮০ হাজার ৫৪০ টাকার মত। ২১ ক্যারেট এক ভরি স্বর্ণের বর্তমান দাম ৯৩৯৫৪ টাকা। এবারে স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ আনাতে কত টাকা জেনে নিন। ২২ ক্যারেটের এক আনা স্বর্ণের দাম বর্তমানে ৬ হাজার ১৯৫ টাকার মত। ২১ ক্যারেটের এক আনা স্বর্ণের দাম বর্তমানে ৫৯১৫ টাকার মত। আঠারো ক্যারেটের এক আনা স্বর্ণের দাম বর্তমান ৫ হাজার ৭০ টাকার মতো।

আরো পড়ুনঃ ডাবল গ্যাসের চুলার দাম বাংলাদেশ ২০২৪

স্বর্ণের বর্তমান নাম ২০২৪ এই আর্টিকেল লেখাটির মাধ্যমে বিশেষ দ্রষ্টব্য হিসেবে বলতে চাইলে স্বর্ণের দাম প্রতিনিয়ত উঠানামা করে থাকে। এই দামটি দেওয়া হলো জুন মাসের তথ্য অনুযায়ী। আপনি যদি আরো আপডেট দাম জানতে চান তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন নিচে সঙ্গে সঙ্গে জানিয়ে দেওয়ার চেষ্টা করব।

২২ কেরেট স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ

আমরা জানি যে ২২ ক্যারেট স্বর্ণ সবচেয়ে ভালো হয়ে থাকে এবং এর স্বর্ণ দিয়ে অলংকার সবচেয়ে ভালো হয়ে থাক। পৃথিবীর অধিকাংশ মানুষই ২২ ক্যারেটের স্বর্ণের অলংকার বানানোর জন্য ইচ্ছা পোষণ করে থাকে। তাই ২২ কেরেট স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ এখন আমি জানিয়ে দেবো। অন্যের বিশুদ্ধতার দিক থেকে 22 ক্যারেট স্বর্ণের সেরা। জানি যে স্বর্ণ একটি ধাতব পদার্থ ২২ ক্যারেট স্বর্ণ ৯১ পয়েন্ট ৬৭ শতাংশই একদম বিশুদ্ধ একটি স্বর্ণ।

বাকি থাকে ৮.৩৩ শতাংশ আর এই ৮.৩৩ শতাংশ তে অন্যান্য ধাতু মেশানো হয় দশটা ইত্যাদি। ঠিক রাখতেই অন্যান্য ধাতব পদার্থগুলো ব্যবহার করা হয়ে থাকে। তাহলে চলুন এবারে ২২ কেরেট স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ জেনে নিন। এক ভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম বর্তমানে 98 হাজার ৪৪০ টাকার মতো। এক আনা ২২ কেরেট স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ ৬১৯৫ টাকার মতো।

৪ আনা ২২ কেরেট স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ২৪ হাজার ৭৮৫ টাকার মতো। এক গ্রাম২২ কেরেট স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ ৮২৯০ টাকার মতো। আশা করি আপনি ২২ কেরেট স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ জেনে গেছেন। তাহলে এবারে স্বর্ণের বর্তমান দাম সহ ২১ ক্যারেট স্বর্ণের দাম জেনে নিন।

২১ কেরেট স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ

২২ ক্যারেট স্বর্ণের পরের স্থানে রয়েছে ২১ ক্যারেটের স্বর্ণ। অনেকের ইচ্ছা থাকা সত্ত্বেও টাকার জন্য যারা ২২ ক্যারেটের স্বর্ণ কিনতে পারেন না তারা অনেকেই বেশিরভাগ ২১ ক্যারেট স্বর্ণের অলংকার বানিয়ে থাকেন। ২১ ক্যারেটের স্বর্ণ মোটামুটি ভালো এবং বিশুদ্ধ বলা যায়। তাহলে চলুন এবার আমরা ২১ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ এ কি রকম তা জেনে নিই। অনেকেই প্রশ্ন করে থাকেন এবং জানার ইচ্ছা পোষণ করে থাকেন যে ২১ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ কেমন।

তাদের জন্যই আমি এইবারে এই লেখাটির মাধ্যমে স্বর্ণের আনা, ভরি এবং গ্রামের দাম বিস্তারিত তুলে ধরবো। তাহলে চলুন এবারে ফাইনালি জেনে নেই ২১ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ কেমন। ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের বর্তমান দাম ৯৩ হাজার ৯৫০ টাকার মতো। স্বর্ণের বর্তমান দাম ৫ হাজার ৯১৫ টাকার মতো। চার আনায় ২১ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম ২৩ হাজার ৬৬৬ টাকার মত।

আরো পড়ুনঃ বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় ফেরত পাবেন যেভাবে

এছাড়াও এক গ্রাম ২১ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম ৭ হাজার ৯১৫ টাকার মতো। আশা করি ২১ ক্যারেট স্বর্ণের বর্তমান দাম বাংলাদেশ কিরকম তা আপনি বুঝতে পেরে গেছেন। এই দামটি দেওয়া হলো জুন মাসের তথ্য অনুযায়ী। আপনি যদি আরো আপডেট দাম জানতে চান তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন নিচে সঙ্গে সঙ্গে জানিয়ে দেওয়ার চেষ্টা করব।

স্বর্ণের বর্তমান দাম নিয়ে শেষ কথা

স্বর্ণের বর্তমান দাম ২১ ক্যারেট ও ২২ ক্যারেট স্বর্ণের দাম কত তা আমরা বিস্তারিত জেনে নিয়েছি এই আর্টিকেলটির মাধ্যমে। স্বর্ণ আমাদের অলংকারে ব্যবহার হয়ে থাকে বিশেষ করে নারীদের সৌন্দর্য বৃদ্ধিতে স্বর্ণের ব্যবহার হয়ে থাকে। এবং মেয়েরা বেশি স্বর্ণ পছন্দ করে থাকেন। তবে অনেকেই জানে না যে কোনটি আসল স্বর্ণ এবং কোনটি নকল স্বর্ণ। কিংবা অনেকেই জানেন না যে কোন স্বর্ণ ভালো হয়ে থাকে। ১০ ক্যারেট ১৪ ক্যারেট ১৮ ক্যারেট ২১ ক্যারেট নাকি ২২ ক্যারেট।

তারা যদি আমার এই আর্টিকেলটি সম্পূন্ন পড়ে থাকেন তাহলে জেনে যাবেন কোন স্বর্ণ দিয়ে সবচেয়ে ভালো অলংকার হয়ে থাকে। স্বর্ণের বর্তমান দাম আমার এই আর্টিকেলটি যদি আপনি সম্পূর্ণ করে থাকেন তাহলে আপনাকে অসংখ্য ধন্যবাদ। তবে আপনার আশেপাশের বন্ধুরা যদি স্বর্ণের বর্তমান দাম না জেনে থাকে তাহলে অবশ্যই এই আর্টিকেলটি তাদেরকে শেয়ার করতে ভুলবেন না।

Assalamu Alaikum! Hello world, I am Md. Hafijul Islam (mhihafijul). I am a Bangladeshi SEO expert. And I have been writing high quality Bengali content for a long time. I can write very nice SEO friendly articles. Along with that we do onpage seo, offpage seo and technical seo in proper guidelines. For which every article I write ranks on Google's fast page.

Sharing Is Caring:

Leave a Comment

error: Content is protected !!