পাকিস্তানের সবচেয়ে জনপ্রিয় নেতা ইমরান খান কে নিয়ে অজানা তথ্য

এখন পর্যন্ত অনেকেই জানেন না যে ইমরান খান কে? এবং তার জন্ম পরিচয় কি? আজকে আমি পাকিস্তানের দূর্বার নেতা ইমরান খানের অজানা তথ্য তুলে ধরবো। পাকিস্তানের সবচেয়ে জনপ্রিয় ও চালু নেতা ইমরান খান কেন সেটি নিয়ে বিস্তারিত আলোচনা করবো। তাই অবশ্যই লিখাটি মনোযোগ দিয়ে পড়বেন।

প্রথমত ইমরান খান একজন পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় ছিলেন। তার পুরো নাম ইমরান আহ*মদ খান নিয়াজি। প্রিয় পাঠক বিন্দু তাহলে এবার পাকিস্তানের সবচেয়ে জনপ্রিয় নেতা ইমরান খান কেন তা জেনে নিন।

পোস্ট সূচিপত্রঃ পাকিস্তানের সবচেয়ে জনপ্রিয় নেতা ইমরান খান কেন তা জেনে নিন

  • ভূমিকা
  • ইমরান খান এর জন্ম পরিচয়
  • নিয়াজির ভাতিজা ইমরান খান
  • ইমরান খান এর ঠিকানা
  • ইমরান খান ছবি
  • ইমরান খান এর শিক্ষাগত যোগ্যতা
  • ইমরান খান গান
  • ইমরান খান পাকিস্তানের কততম প্রধানমন্ত্রী
  • ইমরান খানের স্ত্রী
  • ইমরান খানের বর্তমান অবস্থা
  • ইমরান খান-কে নিয়ে শেষ কথা

ভূমিকাঃ পাকিস্তানের সবচেয়ে জনপ্রিয় নেতা ইমরান খান

ইমরান খান পাকিস্তানের ২২ তম প্রধানমন্ত্রী ছিলেন। প্রধানমন্ত্রী হওয়ার আগে ইমরান খান ছিলেন একজন জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় ড় এবং পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক।ইমরান খান বিশ্ব ক্রিকেটারের সর্বকালের অন্যতম একজন সেরা অলরাউন্ডার ক্রিকেটার ছিলেন।১৯৯২ সালে ইমরান খান অধিনায়ক থাকা অবস্থায় বিশ্বকাপ জয় করেন।

সব মিলিয়ে পাকিস্তানের একজন অধিকতর জনপ্রিয় ব্যক্তি ছিলেন ইমরান খান। তারপরেও ইমরান খানকে ২০২৩ সালের গ্রেফতার করা হয়েছিল। তবে ইমরান খানকে বেশিক্ষণ আটকে রাখতে পারেনি ইসলামাবাদ পুলিশ।তিনি তার মামলার শুনানি দিতে গিয়ে আদালত থেকে গ্রেফতার হয়েছিলেন। ইমরান খানকে পাকিস্তানের ৬১ শতাংশ মানুষই ভালোবাসতেন। ইমরান খান জাতীয় দলের ক্রিকেটের যখন ছিলেন তখন বেশ ভালো ছিলেন।

তবে রাজনীতিতে আসার পর থেকেই তার বিভিন্ন শত্রুতা বেড়ে গেছে।পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের চেয়েও অনেক এগিয়ে জনপ্রিয়তার দিক দিয়ে।তাহলে চলুন এবারে আমরা ইমরান খানের জন্ম পরিচয় জেনে নিই।

ইমরান খান এর জন্ম পরিচয়

ইমরান খানের পুরো নাম ইমরান আহমদ খান নিয়াজী। ইমরান খানের বাবা একজন সিভিল ইঞ্জিনিয়ার ছিলেন। তাই বলা যায় তিনি পাকিস্তানের লাহোর শহরের একটি উচ্চ মধ্যবিত্ত পরিবারের সন্তান ছিলেন। তিনি পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার ক্রিকেট প্লেয়ার এবং সফল একজন প্রধানমন্ত্রী। ইমরান খানের জন্ম ১৯৫২ সালের ৫ই অক্টোবর। তিনি জন্মগ্রহণ করেন।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের লাহোর শহরে। তাই তিনি জন্মসূত্রে একজন পাকিস্তানি। ইমরান খানের রাজনৈতিক দলের নাম পাকিস্তান তেহরিক ই নসাফ। ইমরান খান একজন মুসলিম সম্ভ্রান্ত পরিবারের সন্তান। ইমরান খানের ছোটবেলার শখ ছিল ক্রিকেট খেলা। যার ফলেই সে পাকিস্তানের জাতীয় দলের অলরাউন্ডার ক্রিকেটারও হয়েছিলেন। তবে বর্তমানে ইমরান খান এখন রাজনীতিতেই পুরোপুরি জড়িত।

নিয়াজির ভাতিজা ইমরান খান

ইমরান খান যদিও পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটার ছিলেন। তবে তার চেয়েও ইমরান খান বড় প্লেবয় ছিলেন। বালক বয়স থেকেই সে নানা রকম কৌশলে মেয়েদের পটানোর চেষ্টা করতেন। এবং অসংখ্য নারীর সঙ্গে ইমরান খানের অবৈধ মেলামেশা ছিল। তবে ইমরান খানের পরিবার ছিল নিয়াজি পরিবার।

আরো পড়ুনঃ বাংলাদেশ থেকে সৌদি আরবের দূরত্ব কত

পাকিস্তানের নিয়াজি পরিবার ছিল একটি স্বনামধন্য বড় পরিবার। যার জন্য নিয়াজির ভাতিজা ইমরান খান একজন প্লেবয় হয়ে গিয়েছিলেন। লেফটেন্যান্ট জেনারেল আমির আবদুল্লাহ খান নিয়াজির ভাতিজা ইমরান খান। তাই ইমরান খান যখন যা খুশি তখন তাই করে বেড়াতেন।

ইমরান খান এর ঠিকানা

এবারে আমরা ইমরান খানের ঠিকানা কোথায় সেটি জেনে নিব। পাকিস্তানের পাঞ্জাব প্রদেশ এর রাজধানী লাহোর যা করাচির পরেই দ্বিতীয় বৃহত্তম বড় শহর। লাহোর হচ্ছে পাকিস্তানের সবচেয়ে ধনী শহর। লাহোর শহরে বড় বড় ধনী ব্যক্তিরা বসবাস করে থাকেন। তার মধ্যে নিয়াজী পরিবার হল একটি স্বনামধন্য ধনী পরিবার। ২০১৯ সালেই পাকিস্তানের লাহোর শহরের জিডিপি ছিল ৮৪ মিলিয়ন মার্কিন ডলার।

যা বর্তমান বাংলাদেশি টাকায় ৯১১,১৯,১৬,৮০০ টাকা। আর বর্তমানে ইমরান খান এর ঠিকানা হল পাকিস্তানের এই লাহোর শহরে। পাঞ্জাব প্রদেশের এই লাহোর শহরটি হল অত্যাধিক জনপ্রিয় একটি শহর। তবে ইমরান খানের বাসস্থান ইসলামাবাদ এর বানিগালায়।

ইমরান খান ছবি

গুগলে অনেককে সার্চ দিয়ে থাকেন ইমরান খান ছবি লিখে। অনেকেই শুধুমাত্র ইমরান খান নামেই জানেন কিন্তু ইমরান খানের ছবি দেখেননি। তাই আমি এই লেখাটিতে ইমরান খানের কয়েকটি ছবি দিয়ে দিলাম। এরপর থেকে ইমরান খান ছবি নিয়ে আপনাদের আর কোন প্রশ্ন থাকবে না।

ইমরান খান একজন অলরাউন্ডার ক্রিকেট প্লেয়ার তাই তিনি দেখতে সুন্দর এবং উচ্চতার দিক দিয়েও বেশ লম্বা চওড়া। তাহলে চলুন এবারে আমরা ইমরান খান এর কিছু ছবি দেখে নিই। নিচে কয়েকটি ইমরান খান ছবি দেওয়া হল।

 ক্রিকেটার ইমরান খান ছবি
ক্রিকেটার ইমরান খান ছবি
 রাজনৈতিক ইমরান খান ছবি
রাজনৈতিক ইমরান খান ছবি
 ইমরান খানের স্ত্রী বুশরার সাথে ইমরান খান ছবি
ইমরান খানের স্ত্রী বুশরার সাথে ইমরান খান ছবি
 সদ দুই মেয়ের সঙ্গে ইমরান খান ছবি
সদ দুই মেয়ের সঙ্গে ইমরান খান ছবি

ইমরান খান এর শিক্ষাগত যোগ্যতা

ইমরান খানের শিক্ষাগত যোগ্যতা জানার আগে জেনে নেই তার পেশা কি ছিল। মনে তো তার পেশা ছিল ক্রিকেট রাজনীতিবিদ এবং ভালো একজন লেখক ছিলেন। তিনি লেখালেখির জন্য ১৯৮৩ সালে পুরস্কারও জিতেন। তাহলে চলুন এবারে আমরা ইমরান খানের শিক্ষাগত যোগ্যতা কি কি জেনে নিই। ইমরান খান রয়েল গ্রামার স্কুল ইংল্যান্ড থেকে মাধ্যমিক শিক্ষা শেষ করেছিলেন।

আরো পড়ুনঃ সৌদি রিয়াল রেট বাংলাদেশ সঠিক রেট কত জেনে নিন

ইমরান খান উচ্চ মাধ্যমিক পাস করেছিলেন অক্সফোর্ড ইংল্যান্ডের কেবল কলেজ থেকে। এছাড়াও ইমরান খান ফিলোসফি, পলিটিক্স, এবং ইকোনোমিক্স অনার্স দিয়ে স্নাতক ডিগ্রী লাভ করেন। আশা করি ইমরান খানের শিক্ষাগত যোগ্যতা এখন আপনি জানতে পেরে গেছেন।

ইমরান খান গান

ইমরান খান পাকিস্তানের এতটাই জনপ্রিয় একজন ব্যক্তি যে তাকে নিয়ে পাকিস্তানের একজন শিল্পী গান লিখেছেন। যিনি ইমরান খান কে লিয়ে গান লিখেছেন তার নাম হল দানিশ রশিদ। গানটির প্রথম শারি হলৎ দেখো ইমরান খান আয়া। যে গান বর্তমানে পাকিস্তানের রীতিমতো জনপ্রিয় একটি গানে পরিণত হয়েছে। আপনি যদি গুগল কিংবা ইউটিউবে ইমরান খান গান লিখে সার্চ দেন তাহলে সেই গানটি চলে আসবে আপনার সামনে।

যদি গানটি আপনার সামনে না আসে তাহলে আপনি এই লিখাটি লিখে গুগলে কিংবা ইউটিউবে গিয়ে সার্চ দিন। হামারা মেহমান আয়া, দেখো ইমরান খান আয়া অথবা Dekho Imran Khan Aya এই লিখাটি লিখে ইউটিউব কিংবা গুগলে সার্চ দিলেই ইমরান খানকে নিয়ে লেখা সেই গানটি চলে আসবে। আশা করি এখন আপনি ইমরান খান গান নিয়ে বিস্তারিত জানতে পেরে গেছেন।

ইমরান খান পাকিস্তানের কততম প্রধানমন্ত্রী

কে জানতে চেয়ে থাকেন কিংবা গুগলে সার্চ দিয়ে থাকেন ইমরান খান পাকিস্তানের কততম প্রধানমন্ত্রী ছিলেন। বা ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েছিলেন কখন। তাহলে চলুন এবারে আমরা জেনে নিই ইমরান খান পাকিস্তানের কততম প্রধানমন্ত্রী। ইমরান খান পাকিস্তানের ২২ তম প্রধানমন্ত্রী ছিলেন। ইমরান খান প্রধানমন্ত্রী থাকা অবস্থায় সেসময়ের রাষ্ট্রপতি ছিলেন মামনুন হোসাইন আরিফ আলভি।

ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পরে তার কাজের মেয়াদ ছিল ২০১৮ সালের আগস্ট মাসের ১৮ তারিখ থেকে ২০২২ সালের ১০ই এপ্রিল পর্যন্ত। আশা করি এরপর থেকে আপনি আর ইমরান খান পাকিস্তানে কততম প্রধানমন্ত্রী ছিলেন একথা বলবেন না। এ লেখাটির মাধ্যমে আমি ইমরান খান পাকিস্তানের কততম প্রধানমন্ত্রী এবং কত থেকে কত তার কাজের মেয়াদ ছিল সবকিছুই ভালোভাবে বুঝিয়ে দিয়েছি।

ইমরান খানের স্ত্রী

ইমরান খানের মোট তিনটি স্ত্রী। তিনটি সন্তান রয়েছে ইমরান খানের। দুইটা বিয়ে করার পরেও ইমরান খানকে নিয়ে মানুষজনের তেমন কোন মাথাব্যথা ছিল না। তবে তিনি যখন তৃতীয় বিয়ে করতে যান তখনই তাকে নিয়ে শুরু হয় সমালোচনার ঝড়ের দুনিয়ায়। ফেসবুক এবং টুইটারে তাকে নিয়ে নানারকম ব্যঙ্গচিত্র করে হাসাহাসি শুরু করে দেয় নেটিজেনরা। ইমরান খানের এক এক স্ত্রী এক এক পেশায় নিয়োজিত ছিলেন।

কেউ ছিলেন সাংবাদিক কেউ মডেল এছাড়াও তার তিন স্ত্রী ছিল অসম্ভব সুন্দরী। ইমরান খান ক্রিস্টিয়ান বেকার কে বিয়ে করেছিলেন ক্রিস্টিয়ান বেকার ছিলেন একজন টেলিভিশন উপস্থাপক ও সাংবাদিক। এবং পরবর্তীতে ১৯৬৫ সালের ১৬ই মে ইমরান খান বিয়ে করেন গোল্ড স্মিথকে যিনি একজন বিধর্মীয় নারী ছিলেন। তবে গোল্ড স্মিথ ইসলাম ধর্ম গ্রহণ করেই ইমরান খানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন।

আরো পড়ুনঃ পৃথিবীর ইতিহাসে আরাল সাগরের বয়স কত এর রহস্য জেনে নিন

এবং তার নাম তখন রাখা হয়েছিল জেমিমা খান। এছাড়া ২০১৪ সালে রেহেম খান কে বিয়ে করেন ইমরান খান। আর সর্বশেষ বুশরা মনিকে বিয়ে করতে গিয়ে ঘটে ইমরান খানকে নিয়ে যত আলোচনা সমালোচনা। আশা করি ইমরান খানের স্ত্রী সম্পর্কে এবার আপনি ভালো মতো একটি ধারণা পেয়ে গেছেন।

ইমরান খানের বর্তমান অবস্থা

ইমরান খানের বর্তমান অবস্থা এখন তিনি আর পাকিস্তানের প্রধানমন্ত্রীর নাম। ইমরান খান বর্তমানে আর পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়ও নন। এখন বর্তমানে ইমরান খান পাকিস্তানের সেনাবাহিনীর মৃত্যু থেকে শত্রুতে পরিণত হয়ে গেছে। যার ফলে তাকে ২০২৩ সালে গ্রেফতার করা হয়েছিল। তবে জেল থেকে ছাড়া পাওয়ার পর বর্তমানে ইমরান খান ভাই আছে অজানা।

ইমরান খানের বর্তমান অবস্থা খুব ভালো কিংবা খুব একটা খারাপ নয় মাঝামাঝি অবস্থানে রয়েছেন। তথ্য অনুযায়ী ইমরান খান কেন পাকিস্তান মিডিয়া থেকে গায়েব হয়ে গেছেন সেটি জানতে চেয়েছিলেন। ইমরান খান গ্রেপ্তার হওয়ার পর আবার যখন ছাড়া পেলেন তারপর থেকে তিনি আর মিডিয়ার সামনে আসেননি তেমনভাবে। আশা করি ইমরান খানের বর্তমান অবস্থা জানতে পেরে গেছেন।

ইমরান খান কে নিয়ে শেষ কথা

পরিশেষে বলতে হয় ইমরান খান একজন পাকিস্তানের সফল প্রধানমন্ত্রী। তার রয়েছে অসংখ্য ভক্ত পাকিস্তানের তার জনপ্রিয়তা ও রয়েছে বেশ। তাকে যখন ২৩ সালে গ্রেফতার করা হয় তখন তার জন্য হাজার হাজার পাকিস্তানি সাধারণ জনগণ মিছিল নিয়ে রাস্তায় নেমে গিয়েছিলেন। এ থেকে বোঝা গিয়েছিল যে ইমরান খানের জনপ্রিয়তা পাকিস্তানে কতটা বেশি। তাই পাকিস্তানের সবচেয়ে জনপ্রিয় নেতা ইমরান খান। পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের সেরা অলরাউন্ডার ক্রিকেটার বর্তমানে এখন পাকিস্তানের লক্ষ লক্ষ মানুষের হৃদয়ে স্থান করে নেওয়া একজন ব্যক্তি।

তবে তার কিছু খারাপ দিকে রয়েছে সেগুলো অস্বীকার করার মত নয়। তারপরে সব মিলিয়ে তিনি পাকিস্তানের জনগণের জন্য অন্যান্য সরকারের চেয়ে ভালো কাজ করেছিলেন বিধায় পাকিস্তানের সাধারণ অপমার জনগণ তাকে ভালোবাসেন। আশা করি এই আর্টিকেল থেকে এবারে বুঝে গেছেন পাকিস্তানের সবচেয়ে জনপ্রিয় নেতা কেন ইমরান খান চালু নেতা কেন ইমরান খান।

Assalamu Alaikum! Hello world, I am Md. Hafijul Islam (mhihafijul). I am a Bangladeshi SEO expert. And I have been writing high quality Bengali content for a long time. I can write very nice SEO friendly articles. Along with that we do onpage seo, offpage seo and technical seo in proper guidelines. For which every article I write ranks on Google's fast page.

Sharing Is Caring:

Leave a Comment

error: Content is protected !!