অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪ PDF সহ আপডেট রুটিন

প্রিয় পাঠক বিন্দু আপনারা যারা ২০১৯-২০ শিক্ষা বর্ষের শিক্ষার্থী রয়েছেন তাদের জন্য সু-খবর। আপনাদের অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪ রুটিন প্রকাশ করেছে ন্যাশনাল ইউনিভার্সিটি রুটিনটির পিডিএফ ডাউনলোড করতে চাইলে  পোস্ট টি পড়ে নিন একবার। অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২৪ PDF সহ ২০১৯-২০ আপডেট রুটিন NU Honours 3rd Year Exam Routine 2024 সময়সূচি প্রকাশ করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২২ সালের অনার্স ৩য় বর্ষ পরীক্ষায় অংশ নিতে যাওয়া শিক্ষার্থীদের বিশেষ ভাবে আমন্ত্রণ জানিয়ে শুরু করছি। সুখবর! এই যে, অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪ PDF সহ ২০১৯-২০ আপডেট রুটিন প্রকাশ করা হয়েছে। চলুন জেনে নিই জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪ PDF সহ ২০১৯-২০ আপডেট রুটিন পিডিএফ অনুযায়ী কোন ডিপার্টমেন্টের পরীক্ষা কবে।

অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২৪

০৪ মার্চ, ২০২৪ তারিখ রোজ সোমবার দুপুর ১২ টায় অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২৪ PDF সহ ২০১৯-২০ আপডেট রুটিন প্রকাশ করা হয়েছে। যার জন্য অপেক্ষায় ছিলেন ২০১৯-২০ শিক্ষাবর্ষের নিয়মিত, অনিয়মিত ও মান উন্নয়ন শিক্ষার্থীরা। জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান স্বাক্ষরিত একটি নোটিশের মাধ্যমে আজ অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪ PDF সহ ২০১৯-২০ আপডেট রুটিন প্রকাশ করা হয়েছে, জাবি’র অফিসিয়াল ওয়েবসাইটে। এর আগে গত ১ জানুয়ারি (সোমবার) সকাল ১০ টা হতে শুরু হয়েছিল অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফরম ফিলাপ, যার ১ মাসব্যাপী চলে ২ ফেব্রুয়ারি, ২০২৪ তারিখ শেষ হয়েছে।

অনার্স ৩য় বর্ষের রুটিন ২০২৪ (সেশন ২০১৯-২০) আপডেট রুটিন

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ফরম ফিলাপের ১ মাস পর অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪ PDF সহ ২০১৯-২০ আপডেট রুটিন প্রকাশ করা হয়েছে। অনার্স ৩য় বর্ষের রুটিন প্রকাশিত সময়সূচি অনুসারে আগামী ২৩ এপ্রিল, ২০২৪ তারিখ রোজ মঙ্গলবার থেকে শুরু হতে যাচ্ছে ২০১৯-২০ শিক্ষাবর্ষের অনার্স ৩য় বর্ষের পরীক্ষা, যা টানা ২১ দিন ব্যাপী চলে শেষ হবে ১৪ই মে, ২০২৪ তারিখে। এবার প্রতিদিনের পরীক্ষা আরম্ভ হবে দুপুর ১ টায় এবং প্রশ্নপত্রে উল্লেখিত সময়কাল হবে পরীক্ষার পূর্ণ সময় বা বরাদ্দ সময়।

মনে রাখুনঃ

প্রশ্নপত্রের ট্রাংক সকল তত্ত্বীয় পরীক্ষা শেষ না হওয়ার পূর্বে ট্রেজারী থেকে বের করা যাবে না।

আরো পড়ুনঃ বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয়

২। তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক পরীক্ষার তারিখ ও সময় যথাসময় জানানো হবে। সংশ্লিষ্ট পরীক্ষার্থীদেরকে স্ব স্ব কলেজে যোগাযোগ করে ব্যবহারিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে।

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪ দেখে নিন জেপিজি, PDF ডাউনলোড করতে নিচে দেখুন

১ম পাতা

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪

২য় পাতা

PDF ডাউনলোড করতে নিচে দেখুন

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪ সম্পর্কিত তথ্য

অনার্স ৩য় বর্ষের বিভাগ ভিত্তিক রুটিন তুলে ধরা হয়েছে উপরের অংশে। যেখানে মানবিক, বাণিজ্য বিজ্ঞানের নাম সহ প্রকাশ করা হয়েছে যথাক্রমে; বাংলা, সমাজবিজ্ঞান, রাষ্ট্রবিজ্ঞান, দর্শন, সমাজকর্ম, ইংরেজি, ইতিহাস, ইসলামের ইতিহাস, অর্থনীতি, গার্হস্থ্য অর্থনীতি, আরবি, সংস্কৃত, রসায়ন, গণিত, পদার্থবিজ্ঞান, মনোবিজ্ঞান, ভূগোল,

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪ PDF ফাইল ডাউনলোড করুন

PDF ফাইল ডাউনলোড

সমাজকল্যাণ, মার্কেটিং, নৃবিজ্ঞান, ইসলামী শিক্ষা, প্রাণিবিদ্যা, উদ্ভিদবিজ্ঞান, হিসাববিজ্ঞান, পরিসংখ্যান, মৃত্তিকাবিজ্ঞান, পালি, কৃষিবিজ্ঞান , ফিন্যান্স ও ব্যাংকিং, গ্রন্থাগার বিজ্ঞান, ভূগোল, সমাজকল্যাণ, মার্কেটিং, নৃবিজ্ঞান, ইসলামী শিক্ষা, পরিবেশ বিজ্ঞান, প্রাণ রসায়ন ও আণবিক জীববিজ্ঞান।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪

জাতীয় বিশ্ববিদ্যালয় NU অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রুটিন বা সূচি 2024 আনুষ্ঠানিকভাবে দিয়েছে জাবি। এবার 2019-20 শিক্ষাবর্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের পরীক্ষায় ৩১টি অনার্স বিষয়ে ৮৮০টি কলেজের মোট ৩ লক্ষ ৩৫ হাজার ৪২১ জন পরীক্ষার্থী ৩২৪ টি কেন্দ্রের মাধ্যমে অংশগ্রহণ করবে। উল্লেখ্য যে,

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের রুটিন যেকোনো সময় যেকোনো কারণে স্তগিত ও পরিবর্তন করা হতে পারে সে অধিকার বা স্বতঃ জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করে। তবে তেমনটি হলে অনার্স ৩য় বর্ষের পরিবর্তিত সংশোধিত নতুন রুটিন এখানে আপডেট করা হবে। আশা করি আপনি আমার এই অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪ PDF সহ ২০১৯-২০ আপডেট রুটিন পোস্টটি পড়ে।

Assalamu Alaikum! Hello world, I am Md. Hafijul Islam (mhihafijul). I am a Bangladeshi SEO expert. And I have been writing high quality Bengali content for a long time. I can write very nice SEO friendly articles. Along with that we do onpage seo, offpage seo and technical seo in proper guidelines. For which every article I write ranks on Google's fast page.

Sharing Is Caring:

Leave a Comment

error: Content is protected !!