বাংলা ও ইংরেজি মাস অনুযায়ী রাশি – কোন রাশির মেয়েরা সবচেয়ে ভালো

আমরা অনেকেই রাশিফল সম্পর্কে জানি। কিন্তু অনেকেই জানেন না যে কোন মাসে কোন রাশি ধরা হয়। আজকে আমি আপনার কাছে বাংলা ও ইংরেজি মাস অনুযায়ী রাশি সম্পর্কে বিস্তারিত খুঁটিনাটি বিষয়গুলো তুলে ধরব। আপনি যদি বাংলা ও  ইংরেজি মাস অনুযায়ী রাশি জানতে আগ্রহী হয়ে থাকেন।

তাহলে অবশ্যই এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন কেননা এই পোস্টের মাধ্যমে আমি বাংলা ও   ইংরেজি বারো মাসে যে ১২টি রাশি রয়েছে তার বিস্তারিত আলোচনা করব।

Table of Contents

পোষ্ট সূচিপত্রঃ বাংলা ও ইংরেজি মাস অনুযায়ী রাশি – কোন রাশির মেয়েরা সবচেয়ে ভালো

  •     ভূমিকা
  •     রাশি কয়টি ও কি কি
  •     বাংলা ও ইংরেজি মাস অনুযায়ী রাশি
  •     মকর রাশি – ২১ ডিসেম্বর থেকে ১৯ জানুয়ারি, বাংলা ৭পৌষ থেকে ৭মাঘ
  •     কুম্ভ রাশি – ২০ জানুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি, বাংলা ৮মাঘ থেকে ৮ফাল্গুন
  •     মীন রাশি – ১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ, বাংলা ৯ফাল্গুন থেকে ৭চৈত্র
  •     মেষ রাশি – ২১ মার্চ থেকে ২০ এপ্রিল, বাংলা ৮চৈত্র থেকে ৭বৈশাখ
  •     বৃষ রাশি – ২১ এপ্রিল থেকে ২০ মে, বাংলা ৮বৈশাখ থেকে ৬জ্যৈষ্ঠ
  •     মিথুন রাশি – ২১ মে থেকে ২০ জুন, বাংলা ৭জ্যৈষ্ঠ থেকে ৬আষাঢ়
  •     কর্কট রাশি – ২১ জুন থেকে ২০ জুলাই, বাংলা ৭আষাঢ় থেকে ৫শ্রাবণ
  •     সিংহ রাশি – ২১ জুলাই থেকে ২১ আগস্ট, বাংলা ৬শ্রাবন থেকে ৫ভাদ্র
  •     কন্যা রাশি – ২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর, বাংলা ৬ভাদ্র থেকে ৫আশ্বিন
  •     তুলা রাশি- ২৩ সেপ্টেম্বর থেকে ২২ অক্টোবর, বাংলা ৬আশ্বিন থেকে ৫কার্তিক
  •     বৃশ্চিক রাশি – ২৩ অক্টোবর থেকে ২১ নভেম্বর, বাংলা ৬কার্তিক থেকে ৬অগ্রহায়ন
  •     ধনু রাশি – ২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর, বাংলা ৭অগ্রহায়ণ থেকে ৬পৌষ
  •     কোন রাশির মেয়েরা সবচেয়ে ভালো
  •     কোন রাশির মেয়েরা খারাপ
  •     উপসংহার

ভূমিকা

রাশিফল বা রাশি হল জ্যোতিষি বিদ্যা। রাশি দ্বারা জ্যোতিষী বিজ্ঞান ভবিষ্যৎবাণী করে থাকেন। প্রকৃতপক্ষে রাশি অনেকে বিশ্বাস করেন আবার অনেকে বিশ্বাস করেন না। আপনি হয়তো বিশ্বাস করেন বলে এই পোস্টটি পড়তে এসেছেন যে আপনার রাশি কি হতে পারে। তাই আপনার জন্যই শুধুমাত্র আজকের এই লেখাটি। প্রতিদিনের ভাগ্য নির্ণয়ের একটি চাবিকাঠি হিসেবে ব্যবহার হয় এ রাশি। তবে যে এর পুরোপুরিটাই সত্য কিংবা এর পুরোপুরি টাই যে মিথ্যা এটি সঠিকভাবে বলা যায় না।

আমার লেখাটি শুধুমাত্র আপনাদের কে জানানোর জন্য যে কোন মাসে কোন রাশি ধরা হয় এবং রাশি অনুযায়ী মানুষদের চরিত্র কি রকম হয়ে থাকে। বিশেষ করে চাঁদের উপর নির্ভর করে রাশি নির্ণয় করা হয়। তবে এটি বাংলা মাস অনুযায়ী ও নির্ণয় করা যায়। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে জানবো ইংরেজি মাস অনুযায়ী রাশি এবং কোন রাশির মেয়েরা ভালো হয়ে থাকে এবং সংসারী হয়ে থাকে।

রাশি কয়টি ও কি কি

ইংরেজি মাস অনুযায়ী রাশি জানতে হলে কিংবা কোন রাশির মেয়েরা সবচেয়ে ভালো হয় সেটি জানতে হলে অবশ্যই আমাদের আগে জানতে হবে রাশি কয়টি ও কি কি। আপনারা হয়তো জেনে থাকবেন যে রাশি হল মোট বারো মাসে বারোটি। তবে রাশি যেহেতু চাঁদের উপর নির্ভর করে নির্ণয় করা হয় তাই ইংরেজি মাস অনুযায়ী রাশি ধরতে গেলে দুই মাসে একটি রাশি হবে। রাশি মোট বারোটি হলোঃ

  1.     মেষ রাশি
  2.     বৃষ রাশি
  3.     সিংহ রাশি
  4.     কন্যা রাশি
  5.     তুলা রাশি
  6.     কর্কট রাশি
  7.     মিথুন রাশি
  8.     মীন রাশি
  9.     কুম্ভ রাশি
  10.     মকর রাশি
  11.     ধনু রাশি
  12.     বৃশ্চিক রাশি

বাংলা ও ইংরেজি মাস অনুযায়ী রাশি

আমরা আজকে এ পোষ্টের মাধ্যমে জানবো বাংলা ও ইংরেজি মাস অনুযায়ী রাশি কি কি এবং কোন রাশির জাতকদের কি ধরনের আচরণ হয়ে থাকে। উপরে আমরা জেনে নিলাম ১২টি রাশির নাম এবার সেই ১২টি রাশির মাস অনুযায়ী বিস্তারিত বর্ণনা তুলে ধরব।

আশা করি আপনি এই পোস্টটি মনোযোগ দিয়ে পড়বেন তাহলেই আপনার রাশি সম্পর্কে সমস্ত ধারণা হয়ে যাবে। তাহলে চলুন এবার একে একে জেনে নিই বাংলা ও ইংরেজি মাস অনুযায়ী রাশি গুলো কি কি এবং এদের কাজ কি। বাংলা মাস অনুযায়ী রাশি সম্পূর্ণ আলাদাভাবে দেওয়া হল।

মকর রাশি – ২১ ডিসেম্বর থেকে ১৯ জানুয়ারি, বাংলা ৭পৌষ থেকে ৭মাঘ

ডিসেম্বর মাসের ২১ তারিখ থেকে শুরু হয়ে জানুয়ারির ১৯ তারিখ পর্যন্ত সময়কালকে অর্থাৎ মকর রাশি হিসেবে ধরা হয় এবং বাংলা ৭পৌষ থেকে ৭মাঘ। তার মানে আমরা এখন জেনে নিলাম জানুয়ারি মাসে কোন রাশি। আপনি যদি মকর রাশির জাতক হয়ে থাকেন তাহলে আপনি খুবই একজন আবেগপ্রবণ ব্যক্তি। আপনার রাশি মকর রাশি মানেই আপনি খুব সরল সহজ প্রকৃতির একজন মানুষ।এবং আপনি একজন পরিশ্রমী ও নিষ্ঠাবান ব্যক্তি।

আরো পড়ুনঃ কিডনি বিক্রি হাসপাতাল বাংলাদেশ – বাংলাদেশে কিডনির দাম কত

মকর রাশির মানুষরা অত্যন্ত ধৈর্যসীল ও বটে। আপনি সময়ের কাজ সময়ে করতে বেশি ভালোবাসেন। আশা করি মকর রাশি কি এবং এ রাশির মানুষরা কি রকম হয়ে থাকে বিষয়টি বুঝতে পেরেছেন। তাহলে চলুন এবার আমরা পরবর্তী রাশি গুলো জেনে নেই এবং সর্বশেষে আমরা জানবো কোন রাশির মেয়েরা সবচেয়ে ভালো হয়।

কুম্ভ রাশি – ২০ জানুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি, বাংলা ৮মাঘ থেকে ৮ফাল্গুন

জানুয়ারি মাসের ২০ তারিখ থেকে শুরু করে ফেব্রুয়ারীর ১৮ তারিখ পর্যন্ত সময় কালকে কুম্ভ রাশি হিসেবে ধরা হয় এবং বাংলা ৮মাঘ থেকে ৮ফাল্গুন। আপনি যদি কুম্ভ রাশির একজন মানুষ হয়ে থাকেন তাহলে আপনি একজন খুবই বিচক্ষণ চিন্তাশীল ব্যক্তি। আপনাকে সহজে কেউ বোকা বানাতে পারবে না। আপনি একজন চালাক চিন্তাশীল এবং দ্রুত ব্যক্তি।

আপনি একজন সমাজসেবী সংবেদনশীল এবং মানবপ্রেমী ব্যক্তি। আপনি যদি একজন কুম্ভ রাশির ব্যক্তি হয়ে থাকেন তাহলে আপনার পছন্দের রং নীল এবং আপনার জন্য শুভ দিন হবে শনিবার এবং আপনার জন্য শ্রেষ্ঠ জীবন সঙ্গী হবে মিথুন ও তুলা রাশির জাতিকা।

মীন রাশি – ১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ, বাংলা ৯ফাল্গুন থেকে ৭চৈত্র

ফেব্রুয়ারি মাসের ১৯ তারিখ থেকে শুরু করে মার্চ মাসের ২০ তারিখ পর্যন্ত এই সময় কালকে মীন রাশি ধরা হয় এবং বাংলা ৯ফাল্গুন থেকে ৭চৈত্র। আপনি যদি একজন মীন রাশির ব্যক্তি হয়ে থাকেন তাহলে আপনি একজন ন্যায়পরায়েন এবং ধার্মিক ব্যাক্তি। আপনি একজন অতি চিন্তাশীল ও বিচক্ষণ ব্যক্তি হয়ে থাকবেন। আপনার প্রতিভা অনেক রয়েছে।

কিন্তু আপনার মানসিক অস্থিরতার জন্য সে সকল প্রতিভা গুলো বিকাশিত করতে পারেন না। আপনি একজন মীন রাশির ব্যক্তি হয়ে থাকলে আপনি একজন প্রতিবাদী ব্যক্তি। আর এই প্রতিবাদী হওয়ার জন্য অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে আপনি অনেক বার বিপদে পড়তে পারেন।

মেষ রাশি – ২১ মার্চ থেকে ২০ এপ্রিল, বাংলা ৮চৈত্র থেকে ৭বৈশাখ

মার্চ মাসের ২১ তারিখ থেকে শুরু করে এপ্রিল মাসের বিশ তারিখ পর্যন্ত সময় কালকে মেষ রাশি হিসেবে ধরা হয়ে থাকে এবং বাংলা ৮চৈত্র থেকে ৭বৈশাখ। আপনি যদি একজন মেষ রাশির জাতক হয়ে থাকেন তাহলে আপনি একজন অহংকারী টাইপের ব্যক্তি। ব্যক্তিগত জীবনে আপনি খুবই উচ্চাভিলাসী অস্থির এবং আবেগপ্রবণ। তবে আপনি খুবই খোলা মনের এবং স্পষ্টভাষী ও স্বাধীনচেতা একজন মানুষ।

মেষ রাশির ব্যক্তিরা কখনোই প্রেম ভালোবাসায় সফল হতে পারেনা। কেননা মেষ রাশির ব্যক্তিরা তাদের দোষ ত্রুটিগুলো সহজেই স্বীকার করতে চান না। তবে আপনি একজন মেষ রাশির জাত হলে আপনি খুবই রোমাঞ্চকর এবং এডভেঞ্জার প্রিয়।

বৃষ রাশি – ২১ এপ্রিল থেকে ২০ মে, ৮বৈশাখ থেকে ৬জ্যৈষ্ঠ

এপ্রিল মাসের ২১ তারিখ থেকে শুরু করে মে মাসের ২০ তারিখ পর্যন্ত সময় কালকে বৃষ রাশি হিসেবে ধরা হয়ে থাকে এবং বাংলা ৮বৈশাখ থেকে ৬জ্যৈষ্ঠ। আপনি যদি একজন বৃষ রাশির ব্যাক্তি হয়ে থাকেন তাহলে আপনি খুবই শান্ত সৃষ্ট আন্তরিক স্বভাবের। বৃষ রাশির ব্যক্তিরা যে কোন সম্পর্ককে টিকিয়ে রাখার চেষ্টা করে।

বৃষ রাশির জাতকের সঙ্গে যারা সম্পর্ক গড়ে তুলবেন তারা খুবই ভাগ্যবান। কেননা বৃষ রাশির ব্যক্তিরা অনেক নির্ভরশীল ও বিশ্বস্ত হয়ে থাকে। বৃষ রাশির ব্যক্তিরা কোন ধরনের কথা লুকা চুরি করে রাখে না সরাসরি বলতে পছন্দ করেন।

মিথুন রাশি – ২১ মে থেকে ২০ জুন, বাংলা ৭জ্যৈষ্ঠ থেকে ৬আষাঢ়

মে মাসের ২১ তারিখ থেকে জুন মাসের ২০ তারিখ কে মিথুন রাশি বলা হয় এবং বাংলা ৭জ্যৈষ্ঠ থেকে ৬আষাঢ়। আপনি যদি একজন মিথুন রাশির ব্যক্তি হয়ে থাকেন তাহলে আপনি খুবই কৌতুহলী ব্যক্তি এবং সকল বিষয়ে কৌতুহল বেশি থাকার কারণে আপনি অনেক চালাক একজন মানুষ। আপনি একজন মিঠুন রাশির ব্যক্তি হলে আপনি খুবই ভীরু ও সাধারণ প্রকৃতির ব্যক্তি।

তবে আপনি অন্যান্য মানুষদের মুগ্ধ করতে পারেন খুব সহজে। আপনি খুবই ধর্মভীরু ব্যক্তি এবং অন্যকে সাহায্য বা দান করতে খুব বেশি পছন্দ করেন। মিথুন রাশির ব্যক্তিরা অধিকাংশ মানুষদেরকে মুগ্ধ করতে পারলেও এদের প্রেম বেশিদিন টিকে না। আপনি অনেক বেশি সম্পর্ক তৈরি করতে পারবেন এমনকি অনেক বেশি প্রেম করতে পারবেন কিন্তু সেগুলো বেশি দিন টিকবে না বা টিকে না।

কর্কট রাশি – ২১ জুন থেকে ২০ জুলাই, বাংলা ৭আষাঢ় থেকে ৫শ্রাবণ

জুন মাসের ২১ তারিখ থেকে জুলাই মাসের ২০ তারিখ সময় কালকে কর্কট রাশি হিসেবে ধরা হয় এবং বাংলা ৭আষাঢ় থেকে ৫শ্রাবণ।আপনি যদি কর্কট রাশির একজন ব্যক্তি হয়ে থাকেন তাহলে আপনি খুবই প্রেমময়ী একজন ব্যক্তি।আপনি খুবই যত্নবান এবং ভদ্র প্রকৃতির। কর্কট রাশির ব্যক্তিরা সম্পর্ককে টিকিয়ে রাখায় বিশ্বাসী এরা একটি সম্পর্ককে অনেকদিন টিকিয়ে রাখতে চাই বা দীর্ঘ মেয়াদী করতে চাই। তাই কারো সাথে সম্পর্কে জড়ালে এরা ভেবেচিন্তে সে সম্পর্কে জড়াই।

আরো পড়ুনঃ রক্তের গ্রুপ অনুযায়ী মানুষের বৈশিষ্ট্য কেমন হয় কোন মানুষের চরিত্র

আর একবার সেই সম্পর্কে জড়িয়ে গেলে এরা যে কোন পর্যায়ে বা যেকোনো পরিস্থিতিতে চলে যেতে পারে। অন্যদের আবেগকে সহজেই বুঝতে পারেন কর্কট রাশির ব্যক্তিরা। এবং যেকোনো বিষয়কে তারা অতিরিক্ত যাচাই-বাছাই করেন। অনেক হাসি খুশি এবং মজাদার ব্যক্তি হয়ে থাকেন এরা। যেকোনো ধরনের গান বাজনার প্রতি বেশি আগ্রহ থাকে কর্কট রাশির ব্যক্তিদের। আপনি যদি একজন কর্কট রাশির জাতক হয়ে থাকেন তাহলে আপনার স্মৃতিশক্তি খুবই শক্তিশালী এবং প্রখর।

সিংহ রাশি – ২১ জুলাই থেকে ২১ আগস্ট, বাংলা ৬শ্রাবন থেকে ৫ভাদ্র

একুশে জুলাই হতে ২১ শে আগস্ট পর্যন্ত সময় কালকে সিংহ রাশি হিসেবে ধরা হয়ে থাকে এবং বাংলা ৬শ্রাবন থেকে ৫ভাদ্র। আপনি যদি সিংহ রাশির একজন ব্যক্তি হয়ে থাকেন তাহলে আপনি অনেক দয়ালু এবং সাহায্য বান ব্যক্তি। আপনি সব সময় গরিব দুঃখী মানুষদেরকে সাহায্য করার জন্য প্রস্তুত থাকেন। আপনাদের দিল অনেক নরম এবং অনেক বড়। তবে সিংহ রাশির ব্যক্তিরা মাঝে মাঝে সহজ সরল দেখা গেলেও কখনো আবার অনেক রাগী হিসেবেও দেখা যায় এদেরকে।

আপনি যদি সিংহ রাশির ব্যক্তি হয়ে থাকেন তাহলে আপনি খুবই পরিশ্রমী অলসতকে কখনোই আপনি প্রশ্রয় দেন না। আপনি সিংহ রাশির একজন ব্যক্তি হলে আপনার পছন্দের রং লাল সোনালী ও হলুদ, আপনার জন্য ভালো দিন হচ্ছে মঙ্গলবার।। এবং আপনি যদি মেষ রাশি ও মীন রাশির ব্যক্তিকে বিয়ে করেন তাহলে সঙ্গি হিসাবে পারফেক্ট হবে।

কন্যা রাশি – ২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর, বাংলা ৬ভাদ্র থেকে ৫আশ্বিন

আগস্ট মাসের ২২ তারিখ থেকে সেপ্টেম্বরের ২২ তারিখ পর্যন্ত কন্যা রাশি হিসেবে ধরা হয় এবং বাংলা ৬ভাদ্র থেকে ৫আশ্বিন। আপনি যদি কন্যা রাশির একজন ব্যক্তি হয়ে থাকেন তাহলে আপনি খুবই বাস্তব বুদ্ধি সম্পন্ন একজন ব্যক্তি। আপনি কখনো অলসতা, অশ্লীলতা বা শুয়ে বসে কাটানো পছন্দ করেন না। যেকোনো ধরনের পরিস্থিতিতে আপনি সহজ সরল থাকতে পারেন। তবে কন্যা রাশির ব্যক্তিরা অনেক রহস্যময় ব্যক্তিত্বের অধিকারী হয়ে থাকেন। আপনি যদি কন্যা রাশির একজন ব্যক্তি হয়ে থাকেন তাহলে আপনি খুবই প্রকৃতিপ্রেমী।

আপনি আপনার নিজের কাজ নিজের মতো করে করেন সময় নিয়ে সুদক্ষ ভাবে করেন কিন্তু অনেকেই ভুল বুঝে মনে করে আপনি অলস একজন মানুষ। আপনি খুবই আকর্ষণীয় ব্যক্তিত্বের অধিকারী হয়ে থাকবেন। তবে কিছু দোষ রয়েছে যেমন আপনি একটু স্বার্থপর এবং অন্যকে নিয়ে ঠাট্টা করতে পছন্দ করেন। আপনার পছন্দের রং ধূসর, সবুজ, নেভি ব্লু এবং আপনার জন্য ভালো দিন হচ্ছে বুধবার।

তুলা রাশি- ২৩ সেপ্টেম্বর থেকে ২২ অক্টোবর, বাংলা ৬আশ্বিন থেকে ৫কার্তিক

সেপ্টেম্বর ২৩ তারিখ থেকে শুরু করে অক্টোবরের বাইশ তারিখ পর্যন্ত সময় কালকে তুলা রাশি হিসেবে ধরা হয় এবং বাংলা ৬আশ্বিন থেকে ৫কার্তিক। আপনি যদি তুলা রাশির জাতক হয়ে থাকেন তাহলে আপনি খুবই প্রিয়জনদের মাঝে থাকতে ভালোবাসেন এবং কাছের মানুষদের সঙ্গে বেশি কথা বলতে পছন্দ করেন। রাশির ব্যক্তিদের স্বাস্থ্য ভালো হয়ে থাকে এবং রোগ ব্যাধি খুব বেশি একটা হয় না।

আরো পড়ুনঃ কিডনি বিক্রি হাসপাতাল বাংলাদেশ – বাংলাদেশে কিডনির দাম কত

দাঁড়িপাল্লা তুলা রাশির প্রতীক বলা হয়। আপনি যদি তুলা রাশির ব্যক্তি হয়ে থাকেন তাহলে আপনার চোখ খুবই সুন্দর। এবং হাসি দিলে আপনার গালে টোলও দেখা যেতে পারে। আপনি একটু বেশি আবেগপ্রবণ হলে মাঝেমধ্যেই প্রতারণার শিকার হবেন। তুলা রাশির ব্যক্তিরা একটু ভিন্ন ধরনের মানুষদের প্রেমে পড়ে থাকেন। যেমন দয়ালু পরোপকারী ও পরিণত এই ধরনের মানুষদের প্রেমে পড়েন।

বৃশ্চিক রাশি – ২৩ অক্টোবর থেকে ২১ নভেম্বর, বাংলা ৬কার্তিক থেকে ৬অগ্রহায়ন

অক্টোবরের ২৩ তারিখ থেকে শুরু করে নভেম্বর ২১ তারিখ পর্যন্ত সময় কালকে বৃশ্চিক রাশি হিসেবে ধরা হয় এবং বাংলা ৬কার্তিক থেকে ৬অগ্রহায়ন। আপনি যদি একজন বৃশ্চিক রাশির ব্যক্তি হয়ে থাকেন তাহলে আপনি নির্ভীক তেজী এবং একগুঁয়ে প্রকৃতির একজন লোক। আপনি নিজের মতো চলতে বেশি ভালোবাসেন। আপনার যদি কেউ প্রিয় আস্থা অর্জন করে থাকে তাহলে আপনি তার জন্য যুদ্ধে নামতেও দ্বিধাবোধ করেন না।

আস্থা বান ব্যক্তিদের প্রতিদান দিতে আপনি কোন কিছুর বিনিময় আশা করেন না। আপনি খুবই দৃঢ়প্রতিজ্ঞ আত্মসংযমী ও গোপনীয়তা প্রিয় একজন ব্যক্তি। আপনার মনের দুঃখ কষ্ট আপনি কখনোই অন্যকে বুঝতে দেন না। আপনি আপনার সকল কাজ সততার সহিত করে থাকে। আপনি একজন বুদ্ধিমান ব্যক্তি। আপনি খুবই স্বেচ্ছাচারী এবং প্রভু ভক্ত একজন লোক। আপনি খুবই স্বাধীনচেতা একজন মানুষ।

আপনি একজন বৃশ্চিক রাশির ব্যক্তি হয়ে থাকলে আপনার ইচ্ছা শক্তি খুবই প্রবল এবং আপনি সকল ধরনের কাজকর্ম গুরুত্ব সহকারে করে থাকেন। আপনি আপনার কাজের জন্য কখনো কখনো নিজের পরিবারকেও ভুলে যান। আপনি আপনার নিজের ক্ষতি করে হলেও কথা রাখতে চেষ্টা করেন। আপনি সকল বিষয়ে বড় হতে ও নেতৃত্ব দিতে পারেন। নিজের ক্ষমতা না থাকলেও পিছনের ক্ষমতা দিয়ে সামনের দিকে আপনি এগোতে পারেন।

আপনি একজন বৃশ্চিক রাশির ব্যক্তি হয়ে থাকলে আপনি প্রচুর ভু-সম্পত্তি ও বাড়ির মালিক হবেন। আপনার যেকোনো ধরনের বড় দায়িত্ব নেওয়ার মতো সাহস এবং ধৈর্য অনেক রয়েছে। তবে আপনি একবার যদি রেগে যান তাহলে আপনার কথাবার্তা অনেক বেশি তীক্ষ্ণ ও কর্কশ হয়ে যায়।

ধনু রাশি – ২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর, বাংলা ৭অগ্রহায়ণ থেকে ৬পৌষ

নভেম্বরের ২২ তারিখ থেকে ডিসেম্বরে ২০ তারিখ পর্যন্ত সময়কালকে ধনু রাশি হিসেবে ধরা হয় এবং বাংলা ৭অগ্রহায়ণ থেকে ৬পৌষ। আপনি যদি ধনু রাশির একজন জাতক হয়ে থাকেন তাহলে আপনার চরিত্র খুবই সুন্দর, আপনি একজন সত্যবাদী ব্যক্তি, আপনি একজন ধার্মিক ব্যক্তি, আপনি একজন সৎ ব্যক্তি, আপনি একজন পরোপকারী ব্যক্তি, আপনি একজন আত্ম সম্মানবোধ সম্পূর্ণ ব্যক্তি। আপনার বন্ধু সংখ্যা খুবই কম কেননা আপনি বেশি লোকদের সাথে মিশতে পছন্দ করেন না।

আপনি একজন ধনু রাশির ব্যক্তি হলে আপনার চোখ খুবই বুদ্ধিদীপ্ত এবং উজ্জ্বল, গলার স্বর খুবই আকর্ষণীয় এবং মানুষজন আপনার প্রতি খুব সহজে আকৃষ্ট হয়। ধনু রাশির ব্যক্তিদের তবে কিছু দোষ রয়েছে আপনি খুব দ্রুত রেগে যান। পরিবারের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে আপনি বেশি পছন্দ করেন না। এবং অতিরিক্ত খরচ করে থাকেন।

কোন রাশির মেয়েরা সবচেয়ে ভালো

অনেকেই জানতে চেয়ে থাকেন যে কোন রাশির মেয়েরা সবচেয়ে ভালো হয়। আমরা জানি যে মোট বারটি রাশি রয়েছে। এই ১২টি রাশির মধ্যে শুধুমাত্র ৪টি রাশির মেয়েরা সবচেয়ে ভালো হয়ে থাকে।

প্রথমতঃ মিথুন রাশির মেয়েরা সবচেয়ে ভালো হয়ে থাকে। কেননা তারা কথাবার্তায় খুবই পারদর্শী। তাদের কথাতে যে কেউ খুব সহজে আকৃষ্ট হতে পারে। এবং তারা প্রেমময়ী হয়ে থাকেন। একবার যেই সিদ্ধান্ত নেয় সেটা করেই ছাড়েন শেষ পর্যন্ত।

দ্বিতীয়তঃ ধনু রাশির মেয়েরা সবচেয়ে ভালো হয়। কেননা তারা দেখতে খুবই সুন্দর হয়ে থাকে এবং তাদের মুখে সবসময় হাসি খুশি লেগেই থাকে। যে কোন ছেলে তাদেরকে একবার দেখলেই তাদের প্রতি আকৃষ্ট হয়ে পড়েন। এবং তাদের কথা বলার ধরন খুবই আকর্ষণীয়।

তৃতীয়তঃ বৃষ রাশির মেয়েরা সবচেয়ে ভালো হয়। কেননা তাদের রূপ না থাকলেও তাদের ব্যক্তিত্ব খুবই আকর্ষণীয় হয়ে থাকে। আমার পোশাক-আশাক সাজসজ্জার ক্ষেত্রে খুবই যত্নশীল হয়ে থাকে। তারা বুদ্ধিমান ও গুণবতী হয়ে থাকেন। তারা ছেলেদের খুব দ্রুত আকর্ষণ করতে পারেন। তবে তারা প্রচুর পরিমাণে অর্থ ব্যয় করে থাকেন।

চতুর্থঃ মেষ রাশির মেয়েরা সবচেয়ে ভালো হয়ে থাকে। কেননা তারা হাজার হাজার মানুষের ভিড়েও যে কোন ছেলের মন কে আকৃষ্ট করে ফেলতে পারে। তারা সম্পূর্ণই আলাদা স্টাইলে চলাফেরা করে।

কোন রাশির মেয়েরা খারাপ

অনেকেই প্রশ্ন করে থাকেন কোন রাশির মেয়েরা খারাপ হয়। জ্যোতিষী শাস্ত্রের তথ্য অনুযায়ী অনেক রাশির মেয়েরাই খারাপ হয়ে থাকেন। তার মধ্যে সিংহ রাশি, কন্যা রাশি, মিথুন রাশি, বৃষ রাশি, ধনু রাশি ইত্যাদি। তার মধ্যে সিংহ রাশির মেয়েরা নিজের ভালোর জন্য অন্যের ক্ষতি করতে দ্বিতীয়বার ভাবেন না এমনকি কোনরকম দ্বিধাবোধ করেন না।

আরো পড়ুনঃ রক্তের গ্রুপ অনুযায়ী মানুষের বৈশিষ্ট্য কেমন হয় কোন মানুষের চরিত্র

আর কন্যা রাশির মেয়েরা নিজে একবার কোনো কারণে অখুশিহয়ে পড়লে তারা চায় তাদের আশেপাশের সবাইকে অখুশি করে রাখতে। এরা খুব সহজেই রেগে যায় এবং সেই রাগ মনে পুষে রাখে। যাদের সাথে এদের ঝগড়া হয় তাদেরকে খুব খারাপ ভাবে অপমান করতে দ্বিতীয়বার ভাবেন না বা কোনরকম দ্বিধাবোধ করেন না।

উপসংহার

বাংলা ও ইংরেজি মাস অনুযায়ী রাশি কোন রাশির মেয়েরা সবচেয়ে ভালো এই পর্বে আপনাদের সমস্ত বিষয়গুলো সঠিকভাবে তুলে ধরা চেষ্টা করেছি মাত্র। ১২মাসে যে ১২টি রাশি হয়ে থাকে তার বিস্তারিত আলোচনা করেছি আমার এই পোষ্টে। রাশিফল জ্যোতিষী শাস্ত্রের একটি তথ্য বিদ্যা তাই এখানে সব কিছুতে সঠিক হবে এমন কিন্তু নয়। তারপরেও এই ১২টি রাশির মধ্যে আপনার জন্ম সাল অনুযায়ী মিলিয়ে দেখতে পারেন আপনার রাশি কোনটি।

এবং আপনার রাশি অনুযায়ী আপনার তথ্যগুলো সঠিক কিনা তাও মিলিয়ে দেখতে পারেন। আমার এই লেখাটি আপনার যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের মাঝে শেয়ার করবেন। তাহলে তারাও খুব সহজে জেনে নিতে পারবে তাদের জন্ম সাল অনুযায়ী তাদের রাশি কি। ধন্যবাদ প্রিয় পাঠক বিন্দু।

Assalamu Alaikum! Hello world, I am Md. Hafijul Islam (mhihafijul). I am a Bangladeshi SEO expert. And I have been writing high quality Bengali content for a long time. I can write very nice SEO friendly articles. Along with that we do onpage seo, offpage seo and technical seo in proper guidelines. For which every article I write ranks on Google's fast page.

Sharing Is Caring:

Leave a Comment

error: Content is protected !!