বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল 2024 – বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল ডাক্তার লিস্ট দেখে নিন

প্রিয় পাঠক বিন্দু আজকে আমরা বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল 2024 (Bangladesh Specialized Hospital) সম্পর্কে জেনে নিব সেই সাথে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ডাক্তার লিস্ট দেখে নিব। আপনাদের মধ্যে অনেকেই জানেন না যে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে কতজন ডাক্তার রয়েছে।

আপনি যদি বাংলাদেশ স্পেশাল লাইফ হাসপাতালের ডাক্তার লিস্ট এবং এই হাসপাতাল কোথায় কোথায় রয়েছে সে সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। তাহলে চলুন এবার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল 2024 ডাক্তার লিস্ট দেখে নিন।

পোস্ট সূচিপত্রঃ বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল 2024 – বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল ডাক্তার লিস্ট দেখে নিন

  • ভূমিকা
  • বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল 2024
  • বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল লোকেশন
  • বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল ডাক্তার লিস্ট
  • বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল ঢাকা
  • বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল শ্যামলী
  • লেখকের শেষ কথা

ভূমিকা

বাংলাদেশের সেরা অন্যতম হাসপাতাল গুলোর মধ্যে একটি অন্যতম হাসপাতাল হচ্ছে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল। এই হাসপাতালটি ২০১৬ সালে যাত্রা শুরু করেন। বর্তমানে তারা ভাল সার্ভিস দিয়ে যাচ্ছেন বলে জানা যায়। এই হাসপাতালে বিশ্বমানের সকল ধরনের চিকিৎসা দেওয়া হয়ে থাকে। এখানে রয়েছে সকল অত্যাধুনিক যন্ত্রপাতি। এই হাসপাতালে রয়েছে সুদক্ষ ডক্টরগণ তারা তাদের দক্ষতা অনুযায়ী সেরা মানে চিকিৎসা দিয়ে থাকেন রোগীদের।

এখানে রয়েছে আইসিইউ, সি সি ইউ, পি সি ইউ এছাড়াও সকল ধরনের রোগ নির্ণয়ের জন্য উন্নত মানের যন্ত্রাংশ ব্যবহার করা হয়ে থাকে এই হাসপাতালে। তাই বর্তমানে বাংলাদেশের সেরা হাসপাতাল গুলোর মধ্যে এই বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল হচ্ছে একটি সেরা হাসপাতাল। তবে এই হাসপাতালটি প্রাইভেট হাসপাতাল হয় এখানে চিকিৎসা বাবদ খরচ বেশি হয়ে থাকে। আশা করি আপনি এখন বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল সম্পর্কে ধারণা পেয়ে গেছেন।

আজকে আমরা বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল ২০২৪ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব এবং এই বাংলাদেশের স্পেশালাইজড হাসপাতালের ডাক্তার লিস্ট গুলো আপনাদের সামনে তুলে ধরব। বিভিন্ন রোগের ক্ষেত্রে বিভিন্ন ক্যাটাগরির ডাক্তারগণ রয়েছে এখানে। সকলের তথ্যই তুলে ধরব এই আর্টিকেলটির মাধ্যমে তাই অবশ্যই আপনি সময় নিয়ে একটু মনোযোগ দিয়ে আর্টিকেলটি পড়ুন।

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল 2024

কি আমরা জানবো বাংলাদেশের সেরা ১০ টি হাসপাতালের মধ্যে সেরা একটি হাসপাতাল বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল 2024 (Bangladesh Specialized hospital) সম্পর্কে। বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল ২০২৪ এখানে রয়েছে সকল ধরনের রোগ নির্ণয়ের জন্য অত্যাধুনিক যন্ত্রাংশ। এখানে রয়েছে অসংখ্য সুদক্ষ ডাক্তারগণ। বিশেষ করে মহিলাদের জন্য রয়েছে মহিলা বিশেষজ্ঞ ডাক্তারগণ।

আরো পড়ুনঃ পেটের গ্যাস কমানোর উপায় সঠিকভাবে জেনে নিন

তারা তাদের দক্ষতার মাধ্যমে সবচেয়ে সেরা চিকিৎসাটি দিয়ে থাকেন মহিলাদের। এছাড়াও এখানে রয়েছে শিশু বিশেষজ্ঞ ডাক্তারগণ যারা অত্যন্ত সুদক্ষতার মাধ্যমে শিশুদের সঠিক চিকিৎসা দিয়ে থাকেন। এছাড়াও আরো অসংখ্য রোগের ক্ষেত্রে বিভিন্ন ক্যাটাগরির ডাক্তার রয়েছে এই বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে। আর সেজন্যই এই হাসপাতালটির নামকরণ করা হয়েছে বাংলাদেশ স্পেসালিস্ট হাসপাতাল। স্পেশাল বলতে আমরা সবচেয়ে ভালো মানের কোন কিছুকে বুঝে থাকি।

খানে রয়েছে অত্যাধুনিক মেশিন সম্পূর্ণ ডায়ালিসিস বিভাগ। এছাড়াও ক্যান্সারের রোগীদের ক্ষেত্রে রয়েছে সকল ধরনের সুযোগ-সুবিধা এবং কেমাথেরাপির শু-ব্যবস্থা। তাদের রেডিওলজি বিভাগে রয়েছে অত্যাধুনিক সিটি স্ক্যান। রয়েছে এমআরআই, ই সি জি, আল্ট্রাসনোগ্রাম, ডুপ্লেক্স সহ অনেক এমাজিং সুবিধা। এছাড়াও রয়েছে 24 ঘন্টায় তাদের রোগীদের পরিচর্যা এবং পর সেবা করার ভালো মানের নাচ।

এবং তাদের রয়েছে স্বয়ংসম্পূর্ণ একটি ব্লাড ব্যাংক। যেখান থেকে চাইলে আপনি খুব সহজেই রক্ত নিতে পারেন এবং রক্ত দিতে পারেন। গুণগতমান বজায় রেখে রয়েছে এখানে তাদের নিজস্ব ফার্মেসি। পাশাপাশি তাদের খাবারের জন্য রয়েছে নিজস্ব ক্যাপেটেরিয়া। তাদের নিজস্ব ক্যাফেট এরিয়া থেকে রোগীদের স্বজনদের এবং রোগীদের জন্য মানসম্মত খাবার পরিবেশন করা হয়।

এই বাংলাদেশ স্পেশালাই হাসপাতালে বাইরের কোন ধরনের খাবারই গ্রহণযোগ্য করা হয় না। তাহলে বুঝতেই পারছেন এখানকার পরিবেশটা কতটা উন্নত এবং রোগীদের জন্য উপযোগী। এই ছিল বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল ২০২৪ সম্পর্কিত তথ্য।

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল লোকেশন

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল লোকেশন লিখে আপনারা অনেকে সার্চ করে থাকেন। বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল লোকেশন হচ্ছে শ্যামলী ২১ মিরপুর রোড ঢাকা ১২০৭ বাংলাদেশ। অর্থাৎ এটি ঢাকার প্রাণ কেন্দ্রে শ্যামলীতে অবস্থিত। আপনার যদি বাংলাদেশী স্পেশালাইজড হাসপাতাল লোকেশন খুঁজে পেতে সমস্যা হয় তাহলে আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে জেনে নিতে পারেন সঠিক লোকেশন।

আরো পড়ুনঃ দুই মাস মাসিক না হওয়ার কারণ প্রতিকারসহ জেনে নিন

এছাড়াও আপনি তাদের কে ফোন করার মাধ্যমে জেনে নিতে পারবেন তাদের সঠিক লোকেশন। তাদের ফোন নাম্বারটি হচ্ছে ০৯৬৬-৬৭০০১০। এছাড়াও রয়েছে তাদের একটি অফিসিয়াল ওয়েবসাইট ওয়েবসাইটটি হলো bdspecializedhospital,com এই ওয়েবসাইটে গেলেই আপনি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের সকল খুঁটিনাটি তথ্যগুলো জানতে পারবেন। আশা করি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল লোকেশন নিয়ে এখন আপনার আর কোন ধরনের প্রশ্ন থাকবে না।

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল ডাক্তার লিস্ট – Bangladesh specialized hospital doctor list

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল ডাক্তার লিস্ট সম্পর্কে এখন আমরা জানবো। আমরা জানি যে বাংলাদেশের সেরা অন্যতম হাসপাতাল গুলোর মধ্যে এই হাসপাতালটি একটি অন্যতম হাসপাতাল। এবং এখানে সকল জটিল এবং কঠিন রোগের চিকিৎসা দেওয়া হয়ে থাকে। আর তার জন্য রয়েছে অসংখ্য সুদক্ষ ডাক্তারগণ। একেক জন ডাক্তার একেক বিভাগের বিশেষজ্ঞ।

অর্থাৎ এখানে কোন একজন ডাক্তার কিন্তু একসঙ্গে অনেক চিকিৎসা করেন না। একজন ডাক্তার একটি রোগের জন্যই বিশেষজ্ঞ এবং স্পেশালিস্ট। আর সেই জন্যই এই হাসপাতালে চিকিৎসার মান স্বয়ংসম্পূর্ণ। আমার পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল ডাক্তার লিস্ট৮৬ টি রয়েছে। তার মধ্যে ১০ জন বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ডাক্তার লিস্ট নিচে দেওয়া হল।

ক্রমিক

নং

ডাক্তার নাম উপাধী এবং যোগ্যতা
০১ প্রফেসর ড. কামাল ইব্রাহিম এমবিবিএস, এফসিপিএস (অ্যানেস্থেসিওলজি), এফআইসিএস (ইউএসএ)

এনেস্থেসিওলজি বিশেষজ্ঞ

অধ্যাপক (অ্যানেস্থেসিওলজি)

বাংলাদেশ মেডিকেল কলেজ ও হাসপাতাল

০২ ডাঃ মোঃ ইকবাল এমবিবিএস, এমসিপিএস (অ্যানেস্থেসিওলজি), ডিএ (ডিইউ)

কার্ডিয়াক এবং পেডিয়াট্রিক কার্ডিয়াক অ্যানেস্থেসিওলজি বিশেষজ্ঞ

পরামর্শক (অ্যানেস্থেসিয়া এবং আইসিইউ)

বাংলাদেশ বিশেষায়িত হাসপাতাল

০৩ ডাঃ এম এম শহীদুর রহমান এমবিবিএস, এফসিপিএস (অ্যানেস্থেসিওলজি), এমসিপিএস, ডিএ

কার্ডিয়াক অ্যানেস্থেসিওলজিস্ট

পরামর্শদাতা (অ্যানেস্থেসিওলজি)

বাংলাদেশ বিশেষায়িত হাসপাতাল

০৪ প্রফেসর ড. কামরুজ্জামান চৌধুরী এমবিবিএস, এফসিপিএস (রেডিয়েশন অনকোলজি), ডিএমআরটি (রেডিওথেরাপি)

ক্যান্সার ও রেডিওথেরাপি বিশেষজ্ঞ

ব্যবস্থাপনা পরিচালক ও সিনিয়র কনসালটেন্ট (অনকোলজি)

আহছানিয়া মিশন ক্যান্সার ও জেনারেল হাসপাতাল

০৫ ডাঃ মোঃ শওকত আলী এমবিবিএস, এফসিপিএস (সার্জারি), এমএস (সিভিটিএস), ফেলো (এনইউএইচ, সিঙ্গাপুর)

কার্ডিওভাসকুলার ও থোরাসিক সার্জারি বিশেষজ্ঞ

পরামর্শক (কার্ডিয়াক সার্জারি)

বাংলাদেশ বিশেষায়িত হাসপাতাল

০৬ ডাঃ ফেরদৌস আরা বেগম এমবিবিএস, ডিসিএইচ (শিশু স্বাস্থ্য), এমডি (মেডিকেল অনকোলজি)

ক্যান্সার ও কেমোথেরাপি বিশেষজ্ঞ

পরামর্শদাতা (মেডিকেল অনকোলজি)

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ক্যান্সার রিসার্চ অ্যান্ড হাসপাতাল

০৭ ড. নন্দিতা পাল এমবিবিএস, এফসিপিএস (মেডিসিন), ডি-কার্ড

কার্ডিওলজি, হাইপারটেনশন ও মেডিসিন বিশেষজ্ঞ

সিনিয়র কনসালটেন্ট এবং প্রধান (মেডিসিন)

মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতাল

০৮ ডাঃ রেজোয়ানা রিমা এমবিবিএস, এফসিপিএস (শিশুরোগ)

ইন্টারভেনশনাল পেডিয়াট্রিক কার্ডিওলজি বিশেষজ্ঞ

সহকারী অধ্যাপক (পেডিয়াট্রিক কার্ডিওলজি)

ঢাকা শিশু হাসপাতাল

০৯ প্রফেসর ড. শিরীন আফরোজ এমবিবিএস, এফসিপিএস (পেডিয়াট্রিক্স), এমডি (পেডিয়াট্রিক্স নেফ্রোলজি), এফআরসিপি (গ্লাসগো)

শিশু স্বাস্থ্য বিশেষজ্ঞ এবং শিশু নেফ্রোলজিস্ট

অধ্যাপক (ক্রিটিকাল কেয়ার নেফ্রোলজি)

ঢাকা শিশু হাসপাতাল

১০ প্রফেসর ড. শাহীন আক্তার এমবিবিএস (ডিএমসি), এমডি (পেডিয়াট্রিক নিউরোলজি)

পেডিয়াট্রিক নিউরোলজিক্যাল ডিসঅর্ডার, ডেভেলপমেন্ট, সেরিব্রাল পালসি এবং অটিজম বিশেষজ্ঞ

অধ্যাপক (পেডিয়াট্রিক নিউরোলজি)

পেডিয়াট্রিক নিউরোডিসর্ডার অ্যান্ড অটিজম ইনস্টিটিউট (আইপিএনএ), বিএসএমএমইউ

আরো ডাক্তার লিষ্ট দেখতে এখানে চাপ দিন

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল ঢাকা

হাসপাতাল স্পেশালাইজড ঢাকা লিখে অনেকের সার্চ করে থাকেন। তাহলে চলুন এখন আমরা জেনে নিব বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল ঢাকা সম্পর্কে। আমরা জানি যে বাংলাদেশের স্পেশালাইজড হাসপাতাল ঢাকাতে অবস্থিত। আর সে কারণেই অনেকেই গুগলে সার্চ করে থাকি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল ঢাকা লিখে। আর এটি লিখে সার্চ করার মানে হল আমরা এই হাসপাতালটির লোকেশন বা ঠিকানা জানতে চাই।

আর আমি প্রথমেই বলে দিয়েছি এই হাসপাতালটির লোকেশন অর্থাৎ ঠিকানা কোথায় সেটি। তারপরও আপনাদের সুবিধার্থে আরো একবার বলে দিচ্ছি যে এই স্পেশাল হাসপাতালের ঠিকানা কোথায়। বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল লিমিটেড ২১ নং শ্যামলী, মিরপুর রোড ঢাকা ১২০৭ অর্থাৎ এটি ঢাকাতে অবস্থিত। আশা করি এখন আপনি এ সম্পর্কে তাহলে ভালোমতো বুঝতে পেরে গেছেন।

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল শ্যামলী

প্রিয় পাঠক বিন্দু আপনাদের মধ্যে অনেকেই বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল শ্যামলী লিখে সার্চ করে থাকেন। আসলে আমরা জানি যে এই হাসপাতালটি ঢাকার শ্যামলীতে অবস্থিত। আর সেজন্যই আপনারা এই লেখাটি লিখে সার্চ করে থাকেন। অর্থাৎ আপনি এই হাসপাতাল সম্পর্কে আরও বিভিন্ন তথ্য জানার জন্যই এ ধরনের লেখা লিখে সার্চ করেন। আপনি যখন এই লেখাটি লিখে সার্চ করেছেন তখন আমার এই আর্টিকেলটি আপনার সামনে চলে এসেছে।

আরো পড়ুনঃ কিডনির সমস্যা হলে কোথায় কোথায় ব্যথা হয়

আশা করি আপনি আমার এই আর্টিকেল থেকে সামান্যটুকু হলে উপকার পাবেন। এখানে আমি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল ২০২৪ সম্পর্কে বিস্তারিত তথ্য গুলো বলে দিয়েছি এছাড়াও আমি ডাক্তারের লিস্ট অর্থাৎ তালিকা করে দিয়ে দিয়েছি। আপনি খুব সহজেই সে তালিকা পড়ে আপনার রোগ অনুযায়ী ডাক্তারের কাছে চিকিৎসা নিতে পারবেন।

আপনি যেহেতু এখন চার্জ করেছেন বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল শ্যামলী লিখে সেহেতু আমার এই লেখাটি আপনার জন্য গুরুত্বপূর্ণ। কেননা বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল শ্যামলী মিরপুর রোড ঢাকা ১২০৭ এ অবস্থিত। আশা করি তাহলে বিষয়টি এখন বুঝতে পেরে গেছেন।

লেখকের শেষ কথা

প্রিয় পাঠক বিন্দু আজকে আমি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল ২০২৪ ডাক্তার লিস্ট সম্পর্কে এই আর্টিকেলটিতে সঠিক তথ্যগুলো তুলে ধরার চেষ্টা করেছি। আপনি যদি আমার এই আর্টিকেলটি সম্পন্ন পড়ে থাকেন তাহলে এতক্ষণে আপনি জেনে গেছেন বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালটি কতটা গুণগত মান সম্পন্ন। এবং এখানে কি ধরনের চিকিৎসা সেবা দেওয়া হয়ে থাকে।

এবং কত দ্রুত এবং ভালো মানের কিংবা খারাপ মানের সেবা প্রদান করা হয়ে থাকে। সকল তথ্য এখানে তুলে ধরেছি আমি সঠিকভাবে এছাড়াও আপনি এখানে জানতে পেরেছেন প্রায় ৫০ টি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ডাক্তারের লিস্ট। যা আপনার উপকারে দিবে। অর্থাৎ আপনি এই ডাক্তারদের নাম জেনে থাকলে এবং তাদের চিকিৎসার ধরন জেনে থাকলে আপনি আপনার রোগ অনুযায়ী চিকিৎসা করাতে পারবেন।

Assalamu Alaikum! Hello world, I am Md. Hafijul Islam (mhihafijul). I am a Bangladeshi SEO expert. And I have been writing high quality Bengali content for a long time. I can write very nice SEO friendly articles. Along with that we do onpage seo, offpage seo and technical seo in proper guidelines. For which every article I write ranks on Google's fast page.

Sharing Is Caring:

Leave a Comment

error: Content is protected !!