ভালো মানের কম্পিউটারের দাম কত ডেক্সটপ কম্পিউটারের দাম

প্রিয় পাঠক বিন্দু আপনি হয়তো ভালো মানের একটি কম্পিউটার করছেনা আর এই জন্য গুগলে সার্চ দিয়েছেন। এখন আমার এই লেখাটি আপনার সামনে চলে এসেছে তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকে আমি ভালো মানের কম্পিউটারের দাম কত ডেক্সটপ কম্পিউটারের দাম কেমন হয় সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করব এই আর্টিকেলটিতে।

আপনার যদি ভালো মানের কম্পিউটারের দাম সম্পর্কে ধারণা না থাকে তাহলে এই লেখাটি একবার মনোযোগ দিয়ে পড়ুন তাহলে সব কিছু বিস্তারিত বুঝতে পেরে যাবেন। তাহলে চলুন বেশি কথা না বলে এবার ভালো মানের কম্পিউটারের দাম কত ডেক্সটপ কম্পিউটারের দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

পোস্ট সূচীঃ ভালো মানের কম্পিউটারের দাম কত ডেক্সটপ কম্পিউটারের দাম

  • ভালো মানের কম্পিউটারের দাম কত
  • কম্পিউটার পিসির দাম কত
  • কোন কোম্পানির কম্পিউটার ভালো
  • ডেক্সটপ কম্পিউটারের দাম
  • hp কম্পিউটার দাম
  • পুরাতন কম্পিউটারের দাম

ভালো মানের কম্পিউটারের দাম কত

আপনাদের মধ্যে অনেকে জানতে চেয়ে থাকেন ভালো মানের কম্পিউটারের দাম কত। ভালো মানের বলতে এখানে অনেক কিছুই বুঝায় তারপরও যেহেতু আপনি কম্পিউটার বিষয়ে হয়তো নতুন আর সে কারণেই এই ধরনের প্রশ্ন করেছেন। তাহলে চলুন আপনাকে এখন আমি সেই সম্পর্কে ভালোভাবে বিস্তারিত জানিয়ে দেই। ভালো মানের কম্পিউটারের দাম কত?

ভালো মানের কম্পিউটারের দাম হল ৫০ হাজার টাকার উপরে। আপনি যদি একটি ভালো মানের কম্পিউটার কিনতে চান তাহলে ৫০ হাজার থেকে ১ লাখ টাকা বাজেটের মধ্যে নিতে পারবেন। তবে আপনি যদি চলার মত কম্পিউটার নিতে চান তাহলে ১৫ হাজার থেকে ৩০ হাজার টাকার মধ্যেই পেয়ে যাবেন। বর্তমানে ভাল কম্পিউটারের মধ্যে জনপ্রিয় কম্পিউটার হচ্ছে গেমিং পিসি কম্পিউটার।

একটি ভালো মানের কম্পিউটার বানাতে বা আপনি যদি কিনতে যান তাহলে আপনার সব মিলিয়ে খরচ দাঁড়াবে ৫০ হাজার থেকে ৬০ হাজার টাকার মত। আপনি যদি Core i5 12th Gen এর কম্পিউটার নিতে চান তাহলে সেটি ভালো মানের কম্পিউটার হবে। এছাড়াও Core i7 10th Gen এর কম্পিউটার আরো ভালো মানের হবে।

এ ধরনের প্রসেসরগুলোতে যদি গিগাবাইট অথবা এম এস আই এর মাদারবোর্ড লাগান সেই সাথে ১৬ জিবির রেম লাগান তাহলে আপনার ভালো মানের কম্পিউটার তৈরি করা হয়ে যাবে। আর এই রকম ভালো মানের কম্পিউটারের দাম ৫০ হাজার টাকা। অর্থাৎ আপনি ৫০ হাজার টাকার মধ্যেই ভালো মানের কম্পিউটার পেয়ে যাবেন। আশা করি আপনি এখন বিষয়টি বুঝতে পেরেছেন।

কম্পিউটার পিসির দাম কত

আপনাদের মধ্যে অনেকে গুগলে সার্চ করে থাকেন কম্পিউটার পিসির দাম কত লিখে। আমরা জানি যে কম্পিউটারে পিসি কিন্তু বিভিন্ন রকমের বিভিন্ন কোয়ালিটির হয়ে থাকে। আর বিভিন্ন কোয়ালিটি অনুযায়ী কম্পিউটার পিসির দাম হয়ে থাকে। আপনি যদি সহজ করে বুঝতে চান তাহলে কম্পিউটার পিসির দাম কত? কম্পিউটার পিসির দাম হল ১০ হাজার টাকা থেকে শুরু করে ১ লক্ষ টাকা পর্যন্ত।

আরো পড়ুনঃ ফেসবুকে নিজেকে জনপ্রিয় করার উপায় জেনে নিন

আপনি ১০ হাজার টাকায় কম্পিউটার পিসি পাবেন, আপনি ১৫ হাজার টাকায় কম্পিউটার পিসি পাবেন, আপনি ২০ হাজার টাকায় কম্পিউটার পিসি পাবেন, আপনি ৩০ হাজার টাকায় কম্পিউটার পিসি পাবেন যেটি একটু ভালো মানের হবে। এছাড়াও কম্পিউটার পিসির দাম আরো আপডেট জানতে হলে আপনার নিকটস্থ কম্পিউটার পিছের দোকানে যেতে হবে তাহলে আপনি সঠিক নামটি জানতে পারবেন।

কম্পিউটার পিথির দাম জানার পাশাপাশি কম্পিউটার পিসির হার্ডওয়ার গুলোর দাম জানা আপনার জন্য বেশ প্রয়োজন। তাহলে আশা করি আপনি এখন বুঝতে পেরেছেন কম্পিউটার পিসির দাম কত। সর্বনিম্ন কম্পিউটার পিসির দাম ১০ হাজার টাকা এবং সর্বোচ্চ কম্পিউটার পিসির দাম ১ লক্ষ টাকার উপরে। এছাড়াও ভালো মানের কম্পিউটারের দাম এরকম ধরনেরই হয়ে থাকে।

একটা কম্পিউটারের দাম কত

প্রাথমববিন্দু আপনারা অনেকে জানতে চেয়েছেন যে একটা কম্পিউটারের দাম কত হয়। একটা কম্পিউটারের দাম ১০০০০ হাজার থেকে ১০০০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। আপনি যদি একদম লো বাজেটের কম্পিউটার নিতে চান তাহলে একটা কম্পিউটারের দাম পড়বে মাত্র ১০০০০ থেকে ১৫০০০ হাজার টাকার মধ্যে। আর আপনি যদি ভালো মানের কম্পিউটার নিতে চান তাহলে ৫০ হাজার টাকার উপরে বাজেট করতে হবে। একটি ভালো মানের হাই কনফিগারেশন কম্পিউটারের দাম ৫০ হাজার টাকা ১ লক্ষ টাকা পর্যন্ত হয়ে থাকে।

কোন কোম্পানির কম্পিউটার ভালো

ভিডিও পাঠক বিন্দু আপনাদের মধ্যে অনেককেই জানতে চেয়ে থাকেন কোন কোম্পানির কম্পিউটার ভালো? এবং ভালো মানের কম্পিউটারের দাম সম্পর্কে জানব। তাহলে চলুন এখন আমরা সেই বিষয়ে বিস্তারিতভাবে জেনে নেই যে কোন কোম্পানির কম্পিউটার ভালো এবং ভালো সার্ভিস দিয়ে থাকে। বর্তমানে intel কোম্পানির কম্পিউটার ভালো।ইন্টেল খুবই জনপ্রিয় একটি কোম্পানি।

কম্পিউটার আবিষ্কারের পর থেকেই ইন্টেল কোম্পানি খুব জনপ্রিয়তার সহিত কম্পিউটারে ভালো সার্ভিস দিয়ে আসছেন এবং কম্পিউটারের বেশ হার্ডওয়ার গুলো মজবুত এবং টেকসই। তবে বাংলাদেশের সবচেয়ে walton এবং samsung কোম্পানির কম্পিউটার ভালো সার্ভিস দেয়। এছাড়াও কম্পিউটারে বিভিন্ন ধরনের হার্ডওয়ার বিভিন্ন কোম্পানির হয়ে থাকে তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় একটি কোম্পানি হচ্ছে MSI এবং Gigabyte এই দুটি কোম্পানির মাদারবোর্ড খুবই ভালো মানের হয়ে থাকে।

এছাড়াও প্রসেসরের জন্য রয়েছে রাইজন এবং ইন্টেল এই দুটি কোম্পানির প্রসেসর খুবই ভালো মানের হয়ে থাকে। আর একটি ভাল মানের কম্পিউটারের সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসই হচ্ছে প্রসেসর এবং মাদারবোর্ড। এই দুটি জিনিস যে কম্পিউটারে ভালো হবে সেই কম্পিউটারটি খুব ভালো কাজ করবে। বুঝতে পারেন তাহলে এতক্ষণে নিশ্চয় বুঝতে পেরেছেন কোন কোম্পানির কম্পিউটার ভালো।

ডেক্সটপ কম্পিউটারের দাম

পাঠক বিন্দু আপনাদের মধ্যে অনেকে গুগলে সার্চ করে থাকেন ডেক্সটপ কম্পিউটারের দাম লিখে।এখানে বলে রাখি কম্পিউটার পিসির দাম এবং ডেস্কটপ কম্পিউটারের দাম একই কথা কিন্তু আপনারা ভিন্ন ভিন্নভাবে সার্চ করে থাকেন তাই আমি এখন আপনাকে ভিন্ন ভিন্ন ভাবে উত্তর দেওয়ার চেষ্টা করব। যদিও শুরুতে আমি বলে দিয়েছি কম্পিউটার পিসির দাম কত হয়। তাহলে চলুন এখন জেনে নেব ডেস্কটপ কম্পিউটারের দাম।

আরো পড়ুনঃ উইন্ডোজ ১১ এর সেরা কিছু গোপন ফিচারগুলো জেনে নিন

আপনি যদি সহজ করে বুঝতে চান তাহলে ডেক্সটপ কম্পিউটারের দাম হল ১০ হাজার টাকা থেকে শুরু করে ১ লক্ষ টাকা পর্যন্ত। আপনি ১০ হাজার টাকায় কম্পিউটার পিসি পাবেন, আপনি ১৫ হাজার টাকায় কম্পিউটার পিসি পাবেন, আপনি ২০ হাজার টাকায় কম্পিউটার পিসি পাবেন, আপনি ৩০ হাজার টাকায় কম্পিউটার পিসি পাবেন যেটি একটু ভালো মানের হবে। এছাড়াও কম্পিউটার পিসির দাম আরো আপডেট জানতে হলে আপনার নিকটস্থ কম্পিউটার পিসিরি দোকানে যেতে হবে।

তাহলে আপনি সঠিক নামটি জানতে পারবেন। কম্পিউটার পিথির দাম জানার পাশাপাশি কম্পিউটার পিসির হার্ডওয়ার গুলোর দাম জানা আপনার জন্য বেশ প্রয়োজন। তাহলে আশা করি আপনি এখন বুঝতে পেরেছেন ডেক্সটপ কম্পিউটারের দাম। সর্বনিম্ন ডেক্সটপ কম্পিউটারের দাম ১০ হাজার টাকা এবং সর্বোচ্চ ডেক্সটপ কম্পিউটারের দাম ১ লক্ষ টাকার উপরে। এছাড়া ভালো মানের কম্পিউটারের দাম কিন্তু এরকম ধরনেরই হয়ে থাকে।

hp কম্পিউটার দাম

আপনাদের মধ্যে অনেকে জানতে চেয়ে থাকেন যে hp কম্পিউটার দাম কত হয়। তাহলে চলুন এখন আমরা সেই সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নিন এর দাম কোয়ালিটি এরকম সবকিছু। hp কম্পিউটার দাম হলো ৯৯৯৯ টাকায় শুরু এবং ১ লক্ষ ৪ হাজার টাকা পর্যন্ত রয়েছে। আপনি যদি একটি ভালো মানের এইচপি কম্পিউটার কিনতে চান তাহলে ভালো বাজেট দিয়ে কিনতে হবে।

আর আপনি যদি চলার মত একটি এইচপি কম্পিউটার চান তাহলে অল্প দামের মধ্যে পেয়ে যাবেন। Core i5 এর 8GB র‌্যাম ফাইভ জেনারেশন hp কম্পিউটার এর দাম মাত্র ১০ হাজার টাকা। Core i5 এর 8GB র‌্যাম সেভেন জেনারেশন hp কম্পিউটার এর দাম মাত্র ২১ হাজার টাকা। Core i5 এর 8GB র‌্যাম 12 জেনারেশন hp কম্পিউটার এর দাম মাত্র ১ লক্ষ ৪ হাজার টাকা।

এবং আপনি যদি ভাল মানের কম্পিউটার নিতে চান hp কোম্পানির তাহলে এর দাম একটু বেশি পড়বে। Core i7 এর 8GB র‌্যাম 12 জেনারেশন hp কম্পিউটার এর দাম মাত্র ১ লক্ষ ২৫ হাজার টাকা। । তাহলে আশা করি এখন আপনি hp কম্পিউটার দাম সম্পর্কে জানতে পেরে গেছেন। এছাড়াও ভালো মানের কম্পিউটারের দাম কিন্তু এক লক্ষ টাকার উপরেই হয়ে থাকে।

নতুন কম্পিউটার দাম কত

প্রিয় পাঠক বিন্দু আপনারা অনেকে জানতে চেয়েছেন যে নতুন কম্পিউটারের দাম কত হয়। ভালো মানের সকল নতুন কম্পিউটারের দাম ১৫ থেকে ২০ হাজার টাকার মধ্যে হয়ে থাকে যা মিডিয়াম কনফিগারেশনের কম্পিউটার। আর আপনি যদি হাই কনফিগারেশন এর কম্পিউটার নিতে চান তাহলে নতুন কম্পিউটারের দাম হবে ১ লক্ষ টাকা থেকে দেড় লক্ষ টাকার মধ্যে। আপনার বাজেটের উপর নির্ভর করবে নতুন কম্পিউটারের দাম কত হবে। এখন আপনি নতুন কম্পিউটারের দাম কত বুঝতে পেরেছেন।

পুরাতন কম্পিউটারের দাম

আমরা এতক্ষণে ভালো মানের কম্পিউটারের দাম কত সে সম্পর্কে বিস্তারিত জেনে গিয়েছি।আপনাদের মধ্যে অনেকেই পুরাতন কম্পিউটারের দাম জানতে চান। তাহলে চলুন এখন আমরা পুরাতন কম্পিউটারের দাম সম্পর্কে বিস্তারিত জেনে নেই। পুরাতন কম্পিউটার শুধুমাত্র তারাই ব্যবহার করতে চাই যারা কম্পিউটার চালানো একদম নতুন। যারা কম্পিউটার চালানো শিখতে চাচ্ছে তারাই শুধু এই ধরনের কম্পিউটার কিনতে চান অল্প দামের মধ্যে।

আরো পড়ুনঃ জাল নোট চেনার উপায় বাংলাদেশ ব্যাংক তিন উপায়ে চিনুন জাল টাকা

আর আমরা জানি যে ভালো মানের কম্পিউটারের দাম একটু বেশি হয়ে থাকে কিন্তু পুরাতন কম্পিউটারের দাম একেবারে কম হয়ে থাকে। কিছু কিছু পুরাতন কম্পিউটারের দাম মাত্র ৫০০০ টাকা হয়। অর্থাৎ আপনি মাত্র ৫ হাজার টাকায় একটি পুরাতন কম্পিউটার কিনতে পারবেন। এছাড়া পুরাতন কম্পিউটারের দাম বিভিন্ন প্রকারের হয়ে থাকে।

ব্যবহার করার উপর ডিপেন্ড করে একটি পুরাতন কম্পিউটারের দাম। পুরাতন কম্পিউটারের দাম কিন্তু ৫ হাজার ১০ হাজার থেকে ১৫ হাজার টাকা হয়ে থাকে। আর এসব দামের কম্পিউটার দিয়েও আপনি কিন্তু অনেক ধরনের কাজই করতে পারবেন অনায়াসে।

তবে পুরাতন কম্পিউটার দিয়ে হাই লেভেলের মা ফ্রিল্যান্সিংয়ের কাজ করা যাবে না কিংবা গেমিং খেলা যাবে না। তাছাড়া এম এম এস ওয়ার্ড পাওয়ার পয়েন্ট এমএমএস এক্সেস এক্সেল সকল ধরনের ডাটা এন্ট্রির কাজ করা যাবে বুঝতে পেরেছেন কম্পিউটারের দাম সম্পর্কে।

Assalamu Alaikum! Hello world, I am Md. Hafijul Islam (mhihafijul). I am a Bangladeshi SEO expert. And I have been writing high quality Bengali content for a long time. I can write very nice SEO friendly articles. Along with that we do onpage seo, offpage seo and technical seo in proper guidelines. For which every article I write ranks on Google's fast page.

Sharing Is Caring:

Leave a Comment

error: Content is protected !!